শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে নমুনা পরীক্ষায় আরও ১৭১ জন করোনায় আক্রান্ত

রাজশাহীতে নমুনা পরীক্ষায় আরও ১৭১ জন করোনায় আক্রান্ত

রাজশাহীতে নমুনা পরীক্ষায় আরও ১৭১ জন করোনায় আক্রান্ত
রাজশাহীতে নমুনা পরীক্ষায় আরও ১৭১ জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৭১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসাবে সংক্রমণের হার ১৯ দশমিক ৭৯ শতাংশ, যা আগের দিনের চেয়ে ২ দশমিক ২৫ শতাংশ বেশি।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গতকাল শুক্রবার (২৫ জুন) সকাল ৮ থেকে শনিবার (২৬ জুন) সকাল ৮টা পর্যন্ত রাজশাহীতে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৬৪ জনের। এরমধ্যে আরটিপিসিআর ল্যাবে ৪২৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১৪৮ জন।

অন্যদিকে, রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) থেকে ৪৩৭ জনকে র্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে ২৩ জন শনাক্ত হয়েছেন। গত শুক্রবার ছুটির দিন জিন এক্সপার্ট টেস্টসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো প্রকার করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়নি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানি বলেন, ‘প্রতিদিনই করোনা রোগীর চাপ বৃদ্ধি পাচ্ছে। এতে হাসপাতালের সাধারণ রোগীদের সেবাদান ব্যাহত হচ্ছে। অন্যদিকে গ্রাম থেকে আসা রোগীর আত্মীয়-স্বজনদের অসচেতনতা ও উদাসীনতার কারণে রামেকসহ সর্বত্রই করোনা সংক্রমণের ঝুকি বাড়ছে।’

জেলা সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, ‘ছুটির দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অনেক কিছুই বন্ধ থাকে। তাই এদিনে পরীক্ষার সংখ্যা কিছুটা কম। আবার মহানগরেও ছুটির দিন থাকায় করোনা টেস্টের সংখ্যাটি কম হয়। তবে করোনা শনাক্তের হার গত এক সপ্তাহ ধরে ২০ শতাংশের ঘরেই রয়েছে। এই হার কমাতে হলে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানা বাঞ্ছনীয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply