শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
প্যারিস প্রবাসী পরিচয়ে ফেসবুকে নারীদের ফাঁদে ফেলতো চা বিক্রেতা

প্যারিস প্রবাসী পরিচয়ে ফেসবুকে নারীদের ফাঁদে ফেলতো চা বিক্রেতা

প্যারিস প্রবাসী পরিচয়ে ফেসবুকে নারীদের ফাঁদে ফেলতো চা বিক্রেতা
প্যারিস প্রবাসী পরিচয়ে ফেসবুকে নারীদের ফাঁদে ফেলতো চা বিক্রেতা

অনলাইন ডেস্ক: যশোর ডিবি পুলিশের হাতে আটক হওয়ার পর জানা গেলো সৌম্যদ্বীপ ঘোষ আসলে প্যারিস প্রবাসী নন; তিনি চা বিক্রেতা প্রদীপ কুমার ঘোষ। তিনি মূলত প্রতারক। ফেসবুকে সৌমদ্বীপ ঘোষ পরিচয় দিয়ে বিভিন্ন শ্রেণির মধ্যবয়সী নারীদের সাথে সম্পর্ক গড়ে তুলে টাকা পয়সা, সোনার গহনাসহ মূলবান সম্পদ হাতিয়ে নিয়ে থাকেন।

যশোরের স্কুলশিক্ষক রীতা রাণী ঘোষের কাছে জমি বিক্রি করার কথা বলে কৌশলে ২০ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়ার ঘটনায় কোতয়ালি থানায় মামলা করার পর পুলিশের হাতে আটক হন প্রদীপ। এরপর তার আসল পরিচয় বেরিয়ে আসে।

এ পর্যন্ত ৮ থেকে ১০ জন নারীর কাছে তথ্য গোপন করে সম্পর্ক স্থাপন করে নানাভাবে ফাঁসিয়েছেন প্রদীপ। তিনি সাতক্ষীরার তালা উপজেলার ঘোষনগর গ্রামের সুবোল ঘোষের ছেলে।

ডিবি পুলিশের ওসি সোমেন দাস সোমবার এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, যশোরের একটি প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিক রীতা রাণী ঘোঘের সাথে প্রদীপের ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। মূলত ফেসবুক আইডিটি সৌম্যদ্বীপ ঘোপ নামে ছিলো। ম্যাসেঞ্জারে প্রদীপের সাথে কথা হতো রীতা রানীর। সৌম্যদ্বীপ জানান, তিনি প্যারিস প্রবাসী। করোনার কারণে তিনি দেশে ফিরতে পারছেন না। সাতক্ষীরায় এক কোটি টাকা দিয়ে একটি জামি কেনার পরিকল্পনা করছেন। ৫০ লাখ টাকার জোগাড় হয়েছে। ৩০ লাখ টাকা হলে তিনি জমিটি নিতে পারবেন। এভাবে নানাভাবে প্রভাবিত করা হয় রীতা রাণীকে।

ব্রিফিংয়ে বলা হয়, রীতা রাণীর স্বামী একটি রাষ্ট্রীয় ব্যাংকের প্রিন্সিপ্যাল কর্মকর্তা। এক ছেলে ডাক্তারি পড়ছেন। বাড়িতে একা থাকেন। ডাক্তারি পড়া শেষ হওয়ার পর একটি জমি কিনে ক্লিনিক করবেন- এমন ধারনা ছিলো রীতা রানীর। প্রদীপ যখন প্রস্তাব দেয়, টাকা ধার দিতে পারলে ৮ শতক জমি লিখে দেয়া হবে। এতে রীতা রাণী রাজি হন।

প্রদীপ গত ৭ জুন একটি প্রাইভেটকার নিয়ে রীতা রাণীর যশোর শহরের নাজির শংকরপুর সাদেক দারোগার মোড়ের বাড়িতে যান। সেখানে তিনি সৌম্যদ্বীপের ভাই প্রদীপ পরিচয় দেন। ভাই সৌম্যদ্বীপের সাথে কথা হয়েছে জানালে কয়েক দফায় প্রদীপ ২০ লাখ ২৩ হাজার টাকা নেন। এছাড়া কয়েকটি নন জুডিসিয়াল স্ট্যাম্পে সাক্ষর করিয়ে নেয়। এনআইডি কার্ডের ফটোকপি, পাসপোর্ট সাইজের ছবি নিয়ে নেন রীতা রাণীর। জমির কিছু কাগজপত্র দেখানো হয়।

ডিবির ওসি সোমেন দাস জানিয়েছেন, ওই টাকা নেয়ার পর প্রদীপ নিজেকে গুটিয়ে রাখেন। জমি না হলে টাকা ফেরৎ দেয়ার কথা বলে ঘুরাতে থাকেন। ওই টাকা দিয়ে প্রদীপ তার নিজের বাড়িটি মেরামত করিয়ে নেন। ঘরে টাইলস বসান, এসিও কেনেন। স্ত্রীর জন্য গহনা তৈরি করে দিয়েছেন। এছাড়া অন্যান্যভাবে প্রায় ১০ লাখ টাকা খরচ করেন।

গতকাল রোববার দিবাগত রাতে বাড়িতে অভিযান চালিয়ে প্রদীপকে আটক করা। এ সময় আড়াই ভরি সোনার অলঙ্কার, নগদ ১১ লাখ টাকা এবং রীতা রাণীর দেয়া কিছু ডকুমেন্ট জব্দ করা হয়।

পুলিশ জানিয়েছে, প্রদীপ খুবই ধূর্ত। তিনি টার্গেট করেন মধ্যবয়সী নারীদের। যারা সচারচার একাকিত্ব জীবন যাপন করে থাকেন। তাদের সাথে ফেসবুকের মাধ্যমে কথা জমিয়ে তোলার পর নানা সম্পর্ক গড়ে তোলেন। এরকম ৮/১০ জন নারীর পরিচয় জানা গেছে। এখন ‘সৌম্যদ্বীপের’ আসল পরিচয় জানার পর অনেকে পুলিশেত কাছে কান্নাকাটি করেছেন, যাতে তাদের পরিচয় কেউ জানতে না পরে।

ওসি সোমেন দাস জানিয়েছেন, ‘এই ধরনের প্রতারক আমাদের আশেপাশে আছে। ফলে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বন্ধুত্ব করতে হলে আগে ভালভাবে জেনে নেয়া জরুরি। না হলে অনেকের সর্বনাশ হয়ে যাবে।

সোমবার দুপুরে প্রদীপকে যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় এবং ৫ দিনের রিমান্ড চাওয়া হয়। ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান তার বিরুদ্ধে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply