শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীতে মন্দির ভাংচুর করে জমি দখলের অভিযোগ

রাজশাহী নগরীতে মন্দির ভাংচুর করে জমি দখলের অভিযোগ

রাজশাহী নগরীতে মন্দির ভাংচুর করে জমি দখলের অভিযোগ
রাজশাহী নগরীতে মন্দির ভাংচুর করে জমি দখলের অভিযোগ

এসএম বিশাল: রাজশাহী নগরীতে এক সনাতন ধর্মাবলম্বী ও এক মুসলিম ব্যক্তির বিরুদ্ধে দেবোত্তর সম্পত্তি থেকে মন্দির ভাংচুর করে জমি দখলের অভিযোগ উঠেছে।

শনিবার ৩১ জুলাই ভোরের দিকে বোয়ালিয়া থানাধীন মালোপাড়া এলাকায় শ্রী শ্রী লক্ষীনারায়ন দেব বিগ্রহ ঠাকুর মন্দিরের মঠ ভাংচুর করে তারা।

মন্দিরের প্রচীন মঠ পরিকল্পিত ভাবে অতি গোপনে ভেঙ্গে জমি দখলের খবর ছড়িয়ে পড়লে এতে হিন্দু সম্প্রদায় মানুষের মধ্যে বিষয়টি তাদের ধর্মীয় অনুভুতিতে ভীষন আঘাত আনে এবং তারা উত্তেজিত হয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়রী করেছেন ওই মন্দিরের সাধারণ সম্পাদক পাপন চন্দ্র রায়। সাধরণ ডায়রীর বরাত দিয়ে জানা গেছে,

দীর্ঘ কয়েক যুগ ধরে নগরীর মালোপাড়া এলাকায় দেবোত্তর সম্পত্তির ওপর শ্রী শ্রী লক্ষীনারায়ন দেব বিগ্রহ ঠাকুরের প্রচীন মন্দির ও মঠ অবস্থিত।

কিন্তু বিগত কয়েক বছর ধরে ওই জমি জবরদখলের পাঁয়তারা করছে স্থানীয় অসক কুমার রায় (বাচ্চু) ও মো. মানিক নামের দুই ব্যক্তি। এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন। এ অবস্থায় শনিবার ৩১ জুলাই অসক রায় (বাচ্চু) মন্দিরে উপস্থিত থেকে বেশ কিছু শ্রমিক দিয়ে মন্দিরের মঠ ভাংচুর করছেন। এ সংবাদ পেয়ে মন্দিরের সাধারণ সম্পাদক পাপন রায় দ্রুত ছুটে আসন মন্দিরে।

সেখানে তাদের মন্দিরের মঠ ভাংতে দেখে নিষেধ করেন। তার কথার কোনো কর্ণপাত না করে উলটো মারমূখি আচারন করেন অসক কুমারসহ, শ্রী শোভান রায়, গৌতম দাশ, রেখা রানী মো. আশরাফুল দৌলা খান গুলজার ও নওরজ দৌলা। এছাড়াও মন্দিরের মঠ ভাংতে বাধা দিলে পাপন চন্দ্র রায়কে প্রানে মেরে ফেলারও হুমকি প্রদান করেন তারা। এদিকে মো. আশরাফুল দৌলা খান গুলজার বলেন, এ জমির সাথে আমার কোনো প্রকার সম্পৃক্ততা নেই । সিটি কর্পোরেশন থেকে অকশনে নিয়ে তপু নামের এক ঠিকাদার শ্রমিক দিয়ে মঠটি ভাংছিলেন। আমার নামটি মিথ্যা ভাবে প্রচার করা হচ্ছে।

এ ঘটনায় শ্রী শ্রী লক্ষীনারায়ন দেব বিগ্রহ ঠাকুর মন্দিরের সাধারণ সম্পাদক পাপন চন্দ্র রায় বলেন, মন্দিরের প্রাচীন মঠ দ্বিতীয়বারের মত ভূমিদস্যুরা আজ ভোরবেলাতে এভাবে অবৈধভাবে ধ্বংসের প্রচেষ্টা চালাই।

পরবর্তীতে মন্দির পলিচালনা কমিটি ও স্থানীয় ধর্ম বর্ন নির্বিশেষে সকলে এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানালে প্রশাসনের চাপে তা আপাতত বন্ধ করে দেওয়া হয়। এ নিয়ে বোয়ালিয়া থানাতে একটা জিডি করা হয়েছে। তিনি আরও বলেন, মন্দির নিয়ে হাইকোর্টে একটা মামলা চলমান রয়েছে এবং উক্ত সম্পত্তির উপর ইনজাংশন জারি রয়েছে। ইহা থাকা সর্তেও তারা শ্রমিক দিয়ে মন্দিরের প্রচীন মঠ ভাংচুর করে এবং জমি দখলের চেষ্টা চালায়। এর প্রতিবাদ হিসেবে মন্দির কমিটি দ্রুত পরবর্তী পদক্ষেপ গ্রহন করতে চলেছে বলেও জানান তিনি।

এ বিষয়ে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ ওসি নিবারন চন্দ্র বর্মন বলেন, থানায় একটি সাধারণ ডায়রী হয়েছে।  এঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply