শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
১৬ আগস্ট পর্যন্ত রাবির বায়োসায়েন্স ইনস্টিটিউটের আবেদন

১৬ আগস্ট পর্যন্ত রাবির বায়োসায়েন্স ইনস্টিটিউটের আবেদন

১৬ আগস্ট পর্যন্ত রাবির বায়োসায়েন্স ইনস্টিটিউটের আবেদন
১৬ আগস্ট পর্যন্ত রাবির বায়োসায়েন্স ইনস্টিটিউটের আবেদন

রাবি প্রতিনিধি: মহামারির ঊর্ধ্বমুখী সংক্রমণের মাঝে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অধিভুক্ত রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস এর ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১৬ আগস্ট পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। গত ১ আগস্ট থেকে শুরু হয়েছে আবেদন।

সম্প্রতি রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস এর পরিচালক স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০১৭-২০১৮ সালে এসএসসি ও ২০১৯-২০ সালে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণরা ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। উভয় পরীক্ষায় চতুর্থ বিষয়সহ জিপিএ ৭ দশমিক ৫ পেতে হবে। কোনো পরীক্ষায় জিপিএ ৩ দশমিক ০০ এর নিচে পাওয়া যাবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভর্তি পরীক্ষার সময় এক ঘণ্টা। ১০০ নম্বরের পরীক্ষায় জীববিজ্ঞান-৪০, রসায়ন-৩০, ইংরেজি-২০ ও সাধারণ জ্ঞানে ১০ নম্বরের প্রশ্ন থাকবে। এছাড়া আবেদন ফি বিকাশের মাধ্যমে জমা দিতে হবে বলেও উল্লেখ করা হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply