শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে পুলিশের ভূয়া কর্মকর্তা চক্রের ৩ সদস্য গ্রেফতার,আগ্নেয়াস্ত্র উদ্ধার

রাজশাহীতে পুলিশের ভূয়া কর্মকর্তা চক্রের ৩ সদস্য গ্রেফতার,আগ্নেয়াস্ত্র উদ্ধার

রাজশাহীতে পুলিশের ভূয়া কর্মকর্তা চক্রের ৩ সদস্য গ্রেফতার,আগ্নেয়াস্ত্র উদ্ধার
রাজশাহীতে পুলিশের ভূয়া কর্মকর্তা চক্রের ৩ সদস্য গ্রেফতার,আগ্নেয়াস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টা: পুলিশের সিনিয়র অফিসার পরিচয়ধারী প্রতারণাকারী চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করেছে রাজশাহী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। শুক্রবার(১৩ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় নওগাঁ জেলার মান্দা থানাধীন সাবাই হাট এলাকা থেকে তাদের গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন–নওগাঁ জেলার মান্দা থানাধীন কেশবপুর গ্রামের মৃত ইদ্রীস আলীর ছেলে মো. জাকারিয়া (৩৫),বাংড়া গ্রামের মৃত হাসান আলীর ছেলে মো.সাগর (২২),সাবাই গ্রামের সুনীল পন্ডিতের ছেলে সুমন পন্ডিত (৪০)।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (১৩ আগস্ট) প্রতারক চক্রের একজন সদস্য জেলা পুলিশ রাজশাহীর কন্ট্রোলরুমের ল্যান্ড ফোনে কল দিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে মোহনপুর থানার ডিউটি অফিসারকে উক্ত নম্বরে ফোন দিতে বলেন।

তখন জেলা পুলিশ কট্রোলরুম মোহনপুর থানার ডিউটি অফিসারকে উক্ত নম্বরে ফোন দিয়ে কথা বলার জন্য বলে। এরপর মোহনপুর থানার ডিউটি অফিসারের নম্বরে ফোন দিলে প্রতারক চক্রটি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে মোহনপুর থানার পার্শ্বে কোন বিকাশের দোকান আছে কি-না জানতে চায় এবং বিশেষ প্রয়োজনে দ্রুত ১০ হাজার টাকা বিকাশে পাঠাতে বলেন।

উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে বিকাশ যোগে টাকা পাঠানোর বিষয়টি ডিউটি অফিসারের নিকট সন্দেহ হলে তিনি মোহনপুর থানার অফিসার ইনচার্জকে বিষয়টি জানান। মোহনপুর থানার অফিসার ইনচার্জ ঘটনার বিষয়টি বিস্তারিতভাবে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) কে জানালে তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পেরে উক্ত নম্বরে বিকাশে টাকা পাঠাতে নিষেধ করেন ও জেলা গোয়েন্দা শাখাকে প্রতারক চক্রের বিষয়টি উদঘাটন করে প্রতারকদের আইনের আওতায় আনার দিকনির্দেশনা প্রদান করেন।

বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবির ইন্সপেক্টর আতিকুর রেজার নেতৃত্বে একটি টিম নওগাঁ জেলার মান্দা থানাধীন সাবাই হাট এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের দেহ তল্লাশি করে একটি পুরাতন নোকিয়া মোবাইল ফোন, একটি পুরাতন ম্যাক্সটেল মোবাইল ফোন ও একটি জাল ভোটার আইডি কার্ড পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, বিভিন্নভাবে প্রতারণা করে প্রাপ্ত টাকা বিকাশের দোকান হতে উত্তোলনের সময় জাল ভোটার আইডি কার্ডটি ব্যবহার করে। বিভিন্ন সময় তারা নিজেদের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করে থাকে। প্রতারণার এই কাজে তাদের সাথে আরো কয়েকজন জড়িত রয়েছে।

এছাড়া নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করাকালে গ্রেফতারকৃত জাকারিয়া স্বীকার করে যে, তার নিকট একটি অবৈধ আগ্নেয়াস্ত্র লুকায়িত অবস্থায় রাখা আছে। অবৈধ আগ্নেয়াস্ত্রটি কোথায় কিভাবে লুকায়িত অবস্থায় রেখেছে তা জানার পর রাজশাহীর পুলিশ সুপারের দিকনির্দেশনায় রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে ডিবির ইন্সপেক্টর আতিকুর রেজাসহ সঙ্গীয় গোয়েন্দা শাখার একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে।

শুক্রবার দিবাগত রাত সোয়া তিনটায় মোহনপুর থানাধীন টাংগন গ্রামস্থ একটি গলির মধ্যে বালির বস্তা ও বিছানো ইটের নিচ হতে জাকারিয়া নিজ হাতে সাদা স্বচ্ছ পলিথিনে মোড়ানো অবস্থায় একটি অবৈধ আগ্নেয়াস্ত্র (বিদেশি পিস্তল), একটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি বের করে দেয়।

এ ঘটনায় মোহনপুর থানায় সংশ্লিষ্ট ধারায় পৃথক পৃথক ২টি মামলা রুজু হয়েছে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply