শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাবির জিয়াউর রহমান হলে শিক্ষার্থীদের ভেতরে রেখে ৫ রুমে তালা

রাবির জিয়াউর রহমান হলে শিক্ষার্থীদের ভেতরে রেখে ৫ রুমে তালা

রাবির জিয়াউর রহমান হলে শিক্ষার্থীদের ভেতরে রেখে ৫ রুমে তালা
রাবির জিয়াউর রহমান হলে শিক্ষার্থীদের ভেতরে রেখে ৫ রুমে তালা

রাবি প্রতিনিধি: শিক্ষার্থীদের ভেতরে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একটি হলের পাঁচটি রুমে তালা লাগিয়ে দিয়েছেন মুক্তিযুদ্ধ মঞ্চের বিশ্ববিদ্যালয় শাখার এক নেতা। পরে বিশ্ববিদ্যালয়ের সহায়তায় তালা ভেঙে শিক্ষার্থীদের বের করে আনা হয়।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে জিয়াউর রহমান হলের দ্বিতীয় ব্লকের দ্বিতীয় তলার পাঁচটি রুমে তালা লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

মুক্তিযুদ্ধ মঞ্চের ওই নেতার নাম সাইদ বিন একরাম। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ও আরবি বিভাগের অধ্যাপক একরাম-উল-ইসলামের সন্তান বলে জানা গেছে।

এ বিষয়ে সাইদের ভাষ্য, ‘আমি হলে ওঠার জন্য বিভিন্ন সময়ে হল প্রশাসন ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে বারবার প্রতিশ্রুতিও দিয়েছেন কিন্তু হলে ওঠাননি। এর প্রতিবাদ জানাতে রুমগুলোতে তালা দিয়েছি।’

শিক্ষার্থীরা জানান, হলের দ্বিতীয় ব্লকের দ্বিতীয় তলার ২১৯ থেকে ২২৩ নম্বর রুমগুলোতে তালা লাগানো হয়। বিষয়টি জানাজানি হলে হল কর্তৃপক্ষ তালাগুলো ভেঙে শিক্ষার্থীদের বের করেন।

২২২ নম্বর রুমের ভুক্তভোগী শিক্ষার্থী সোহানুর রহমান বলেন, আমি তখন পড়ছিলাম। বাইরে থেকে দরজা নাড়ানোর শব্দ হচ্ছিল। দরজার কাছে গিয়ে দেখি দরজা খুলছে না। দরজায় তালা লাগানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী প্রথমবর্ষে দ্বিতীয় ব্লকে সিট পাওয়ার কথা নয় ওই শিক্ষার্থীর। ঘটনার প্রতিবাদে হল গেটে তালা লাগিয়ে বিক্ষোভ করেছেন আবাসিক শিক্ষার্থীরা।

শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ সুজন সেন বলেন, হলের অনাবাসিক শিক্ষার্থী হিসেবে রুম বরাদ্দের দাবিতে এমন কাজ করার প্রশ্নই আসে না। আমরা বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েছি। বিষয়টি তারা তদন্ত করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, ঘটনার পরপরই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সুষ্ঠু তদন্তের পরিপ্রেক্ষিতে ঘটনার সঙ্গে জড়িত সবাইকে শাস্তির আওতায় আনা হবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply