শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে গায়ের জোরে স্বৈরাচার বলা হয় রাজশাহীতে গণতন্ত্র দিবস পালন অনুষ্ঠানে বক্তারা

পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে গায়ের জোরে স্বৈরাচার বলা হয় রাজশাহীতে গণতন্ত্র দিবস পালন অনুষ্ঠানে বক্তারা

পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে গায়ের জোরে স্বৈরাচার বলা হয় রাজশাহীতে গণতন্ত্র দিবস পালন অনুষ্ঠানে বক্তারা
পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে গায়ের জোরে স্বৈরাচার বলা হয় রাজশাহীতে গণতন্ত্র দিবস পালন অনুষ্ঠানে বক্তারা

সংবাদ বিজ্ঞপ্তি : পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে গায়ের জোরে স্বৈরাচার বলা হয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান, মহানগর কমিটির আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন। গতকাল বুধবার বিকেলে রাজশাহী মহানগর জাতীয় পার্টি কার্যালয়ে রাজশাহী জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো: ইকবাল হোসেনের পরিচালনায় ও রাজশাহী মহানগর জাতীয় পাটির সদস্য সচিব অধ্যক্ষ ড. মোহাম্মদ আবু ইউসুফ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত “গণতন্ত্র দিবস” পালন অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেছেন তিনি।

সাইফুল ইসলাম স্বপন বলেছেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন প্রকৃত গণতন্ত্রমনা রাষ্ট্রনায়ক। আদালত পল্লীবন্ধুকে বৈধ রাষ্ট্রনায়ক হিসেবে স্বীকৃতি দিয়েছে। তিনি বৈধ রাষ্ট্রপ্রধান হিসেবেই ক্ষমতা হস্তান্তর করেছেন। তাই কোনোভাবেই হুসেইন মুহম্মদ এরশাদকে স্বৈরাচার বলা যাবে না।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের সামনে ক্ষমতা হস্তান্তর না করার সুযোগ ছিল। কিন্তু পল্লীবন্ধু গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সংবিধানকে সমুন্নত রেখেই ক্ষমতা হস্তান্তর করেন। পল্লীবন্ধু ক্ষমতা হস্তান্তরের পর থেকে দেশ উল্টো পথে হেঁটেছে। ’৯৬ সালের পর থেকে পরপর চারবার বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। ঘুষ, দুর্নীতি, বিচারবহির্ভূত হত্যা বেড়েছে। পল্লীবন্ধুর জাতীয় পার্টির শাসনামলে হত্যার রাজনীতি ছিল না।

রাজশাহী মহানগর জাতীয় পাটির সদস্য সচিব অধ্যক্ষ ড. মোহাম্মদ আবু ইউসুফ সেলিম বলেন, ১৯৮৬ সালের ১০ নভেম্বর সামরিক শাসনের অবসানের মধ্য দিয়ে গণতন্ত্রের নতুন যাত্রা শুরু হয়েছিল। তারই ধারাবাহিকতায় দিনটি পালন করে আসছে জাতীয় পার্টি। গণতান্ত্রিক ধারা বজায় রাখতে ১৯৯০ সালে তৎকালীন রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান আলাহ্াজ হুসাইন মুহাম্মাদ এরশাদ স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করে দৃষ্টান্ত স্থাপন করেন।

তিনি বলেন, দেশের মানুষকে স্বাধীনতার প্রকৃত স্বাদ দিয়েছিলেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি এদেশের মানুষের জন্য আশীর্বাদ হিসেবে আবির্ভূত হয়েছিলেন। তাই আমরা পল্লীবন্ধুর আদর্শে নতুন বাংলাদেশ গড়ে দেশের মানুষকে মুক্তি দেব।

আলোচনা সভায় অন্যান্নদের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর নেতা সালাউদ্দিন মিন্টু, নজরুল ইসলাম, নুরুজ্জামান রফিক, আফতাব হোসেন, এসারুল ইসলাম, আক্তারুজ্জামান মিলু, মো: ইকবাল হোসেন, ছাত্র নেতা শাওন। রাজশাহী জেলার শাখার নেতৃবৃন্দদের মধ্যে মধ্যে বক্তব্য রাখেন মো: রমজান আলী, মো : সাইফুল ইসলাম রাইহান, মো: আতাহার আলী, মো: মাসুদুজ্জামান,আব্দুল মতিন, সলুয়া ইউনিয়ন জতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী মো: ইমরান আলী, ভায়া লক্ষীপুর ইউনিয়ন জতীয় পার্টির চেয়ারম্যান প্রার্থী মো: জাহাঙ্গীর আলম প্রমুখ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply