শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
আবারো করোনায় মৃত্যুশূন্য দিন দেখল রামেক

আবারো করোনায় মৃত্যুশূন্য দিন দেখল রামেক

রামেকে করোনা উপসর্গে একজনের মৃত্যু
রামেকে করোনা উপসর্গে একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনায় মৃত্যুহীন আরেকটি দিন পার করল।

বুধবার (১৭ নভেম্বর) সকাল ৯টায় রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি।

তবে এই এক দিনে পাঁচজন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুজন। এর আগে গত ১১ নভেম্বর মৃত্যুশূন্য দিন কেটেছে রামেক হাসপাতালের করোনা ইউনিটে।

১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এক দিন আগেও হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩১ জন।

বর্তমানে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নাটোরের দুজন, নওগাঁর চারজন, পাবনার দুজন, কুষ্টিয়ার দুজন এবং মেহেরপুরের দুজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

এদিকে মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে চারজনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে করোনা ধরা পড়েছে দুজনের। এই ‍দুজনের একজন জয়পুরহাট এবং একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার জয়পুরহাটে ১ দশমিক ৭২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ৮ দশমিক ৩৩ শতাংশ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply