শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
ট্রেনে চেঁচিয়ে কথা বললে বা গান বাজালেই শাস্তি

ট্রেনে চেঁচিয়ে কথা বললে বা গান বাজালেই শাস্তি

ট্রেনে চেঁচিয়ে কথা বললে বা গান বাজালেই শাস্তি
ট্রেনে চেঁচিয়ে কথা বললে বা গান বাজালেই শাস্তি

অনলাইন ডেস্ক: ট্রেনে যাঁরা দূরপাল্লার যাত্রা করেছেন, তাঁদের একবার না একবার এই পরিস্থিতিতে পড়তেই হয়েছে। সেই দিকেই এবার নজর দিল ভারতীয় রেল।

দূরপাল্লার ট্রেন। দুলুনিতে রাতে তন্দ্রা মতো এসে গিয়েছে। কিন্তু হঠাত্ই ফোন বেজে উঠল। নিচের বেডের যাত্রীর। শুরু হল ফোনে গল্প। ব্যাস, ঘুমের দফারফা। তার উপর ওপাশের বাঙ্কে ফোনে সিনেমা দেখছেন আরেকজন। হেডফোনের বালাই নেই।

ট্রেনে যাঁরা দূরপাল্লার যাত্রা করেছেন, তাঁদের একবার না একবার এই পরিস্থিতিতে পড়তেই হয়েছে। সেই দিকেই এবার নজর দিল ভারতীয় রেল। এবার থেকে এসব বিষয়ে কড়া নজর রাখবেন রেলকর্মীরা। কোনও যাত্রী নিয়মের অমান্য করলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ইতিমধ্যেই টিকিট পরীক্ষক, আরপিএফ, কেটারিং, কোচ অ্যাটেন্ডেন্টদের নির্দেশিকা দিয়েছে রেল। যাত্রীদের শিষ্টাচার মেনে চলার কথা মনে করিয়ে দিতে বলা হয়েছে তাঁদের।

রেলের এক আধিকারিক জানান, ‘সহযাত্রী জোরে জোরে ফোনে কথা বলছেন অথবা, একদল যাত্রী রাতেও ট্রেনে হইহই করে আড্ডা দিচ্ছেন। এই ধরণের ভুরি ভুরি অভিযোগ আসে। তাছাড়া কেউ কেউ তো অন্যের অসুবিধার তোয়াক্কা না করেই গান চালিয়ে দেন।’

পশ্চিম রেলের এক আধিকারিক জানালেন, আগামী ২ সপ্তাহের জন্য এ বিষয়ে সচেতনতার প্রচার হবে।

রাত দশটার পর যে নিয়ম মানতে হবে:

১. ট্রেনের যাত্রীরা ফোনে উচ্চ স্বরে কথা বলতে পারবেন না।হেডফোন ছাড়া গান শুনতে পারবেন না।

২. রাতের নাইটলাইট ছাড়া ট্রেনের সব আলো রাত ১০টার পর নিভিয়ে দিতে হবে।

৩. দলে ভ্রমণকারী যাত্রীরা গভীর রাত পর্যন্ত আড্ডা দিতে পারবেন না।

৪. সহযাত্রীর অভিযোগের ভিত্তিতে রেল এই ধরনের যাত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply