শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ

দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ

দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ
দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ওয়াশিংটন ডিসি সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, আজ সকালে আমি এ আমন্ত্রণ সম্পর্কে জানতে পেরেছি। মার্কিন পররাষ্ট্র দফতর ওয়াশিংটনের বাংলাদেশ মিশনের মাধ্যমে এক বার্তায় এ আমন্ত্রণ জানিয়েছে। ব্লিঙ্কেন গত ডিসেম্বরে এক ফোনালাপকালে এ বৈঠকের আগ্রহ প্রকাশ করেছিলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওই বার্তায় বলা হয়েছে আগামী ৪ এপিল ওয়াশিংটন ডিসিতে ব্লিঙ্কেন তার কার্যালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে বসতে আগ্রহ প্রকাশ করেছেন।

স্বাধীন দেশের রাজধানী হিসেবে ঢাকার অভ্যুুদয় ঘটলে ১৯৭২ সালের ৪ এপ্রিল তৎকালীন মার্কিন প্রশাসন বাংলাদেশকে বাংলাদেশকে স্বীকৃতি দেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেন, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এবং মার্কিন পররাষ্ট্র দপ্তর বাংলাদেশ দূতাবাসে যৌথভাবে ঐতিহাসিক দিনটি উদযাপনের উদ্যোগ নিয়েছে। এতে ব্লিঙ্কেনও অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। তারা আরও বলেন, এ বার্ষিকী উদযাপনের সঙ্গে একগুচ্ছ আয়োজনেরও উদ্যোগ নেওয়া হচ্ছে। মার্কিন কর্মকর্তারা বলেছিলেন, আগামী ৫০ বছরে অনেক ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করছে ওয়াশিংটন।

‘গুরুতর মানবাধিকার লঙ্ঘনের’ অভিযোগ তুলে বাংলাদেশের র‌্যাব এবং বাহিনীটির সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর সম্প্রতি যুক্তরাষ্ট্র দেওয়া নিষেধাজ্ঞা নিয়ে কূটনৈতিক ও গণমাধ্যম তোলপাড়ের মধ্যেই এ বর্ষপূর্তির আমন্ত্রণ দেওয়া হলো।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply