শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ

দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ

দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ
দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি, মোমেনকে ওয়াশিংটনে আমন্ত্রণ

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ওয়াশিংটন ডিসি সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, আজ সকালে আমি এ আমন্ত্রণ সম্পর্কে জানতে পেরেছি। মার্কিন পররাষ্ট্র দফতর ওয়াশিংটনের বাংলাদেশ মিশনের মাধ্যমে এক বার্তায় এ আমন্ত্রণ জানিয়েছে। ব্লিঙ্কেন গত ডিসেম্বরে এক ফোনালাপকালে এ বৈঠকের আগ্রহ প্রকাশ করেছিলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওই বার্তায় বলা হয়েছে আগামী ৪ এপিল ওয়াশিংটন ডিসিতে ব্লিঙ্কেন তার কার্যালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে বসতে আগ্রহ প্রকাশ করেছেন।

স্বাধীন দেশের রাজধানী হিসেবে ঢাকার অভ্যুুদয় ঘটলে ১৯৭২ সালের ৪ এপ্রিল তৎকালীন মার্কিন প্রশাসন বাংলাদেশকে বাংলাদেশকে স্বীকৃতি দেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলেন, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এবং মার্কিন পররাষ্ট্র দপ্তর বাংলাদেশ দূতাবাসে যৌথভাবে ঐতিহাসিক দিনটি উদযাপনের উদ্যোগ নিয়েছে। এতে ব্লিঙ্কেনও অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। তারা আরও বলেন, এ বার্ষিকী উদযাপনের সঙ্গে একগুচ্ছ আয়োজনেরও উদ্যোগ নেওয়া হচ্ছে। মার্কিন কর্মকর্তারা বলেছিলেন, আগামী ৫০ বছরে অনেক ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করছে ওয়াশিংটন।

‘গুরুতর মানবাধিকার লঙ্ঘনের’ অভিযোগ তুলে বাংলাদেশের র‌্যাব এবং বাহিনীটির সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর সম্প্রতি যুক্তরাষ্ট্র দেওয়া নিষেধাজ্ঞা নিয়ে কূটনৈতিক ও গণমাধ্যম তোলপাড়ের মধ্যেই এ বর্ষপূর্তির আমন্ত্রণ দেওয়া হলো।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply