শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ক্ষোভ

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ক্ষোভ

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ক্ষোভ
প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ক্ষোভ

স্টাাফ রিপোর্টার: ফেসবুকে ‘প্রশ্নপত্র ফাঁস’ এর ঘটনায় গণমাধ্যমে বিবৃতি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. এফ. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিবৃতি প্রদান করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের মাস্টার্স-২০২০ এর চলমান পরীক্ষার একটি কোর্সের (এফএমএমসি-৬৪১) প্রশ্নপত্র ফাঁস হয়েছে, এই মর্মে সংবাদপত্রে প্রচারিত খবরটি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি পর্যালোচনা করেছে। ফিশারিজ বিভাগের শিক্ষক, প্রফেসর ড. ইসতিয়াক হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পূর্বেই উক্ত কোর্সের প্রশ্নপত্র ফেসবুকে প্রচার করেছেন, যা একজন বিশ্ববিদ্যালয় শিক্ষকের সম্পূর্ণ নৈতিকতা পরিপন্থী কাজ এবং বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত বিধি-বিধান ও চলমান অধ্যাদেশ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। প্রশ্নপত্র ফাঁসের মত গুরুতর অপরাধ সংগঠিত করার পর একজন শিক্ষকের ডীন পদে বহাল থাকাটাও নৈতিকতার পরিপন্থী।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাবি এর পক্ষ থেকে আমাদের দাবী এই যে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুনাম সমুন্নত রাখার স্বার্থে, বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে দোষী ব্যক্তিদের উপযুক্ত শাস্তির আওতায় আনার ব্যবস্থা করেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply