শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
এবার রুশ সৈন্যবহরে যুক্ত হলো চেচেন বাহিনীও

এবার রুশ সৈন্যবহরে যুক্ত হলো চেচেন বাহিনীও

এবার রুশ সৈন্যবহরে যুক্ত হলো চেচেন বাহিনীও
এবার রুশ সৈন্যবহরে যুক্ত হলো চেচেন বাহিনীও

অনলাইন ডেস্ক: ইউক্রেনে চলমান সামরিক অভিযানে এবার রুশ বাহিনীর সঙ্গে যোগ দিয়েছে রাশিয়ার উত্তর ককেশাস পার্বত্য এলাকার স্বায়ত্বশাসিত অঞ্চল চেচনিয়ার যোদ্ধারা। চেচেন নেতা রমজান কাদিরভ শনিবার এক ভিডিওবার্তায় এ তথ্য জানিয়েছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ট মিত্র হিসেবে পরিচত রমজান কাদিরভ ভিডিওবার্তায় বলেন, ‘চেচেন যোদ্ধারা ইউক্রেনে চলামান অভিযানে রুশ বাহিনীর সঙ্গে একাত্মতা ঘোষণা করে যোগ দিয়েছে। তারা ইউক্রেনের বিভিন্ন শহরে রুশ বাহিনীর সঙ্গে যৌথভাবে অভিযানে অংশ নেবে এবং তাদের নির্দেশ দেওয়া হয়েছে, যতদূর সম্ভব হত্যা এড়িয়ে চলতে।’

‘ইউক্রেন প্রশ্নে প্রেসিডেন্ট (পুতিন) সঠিক সিদ্ধান্ত নিয়েছেন এবং আমরা অবশ্যই তার নির্দেশ মেনে চলব, যে কোনো পরিস্থিতিতে।’

ইতোমধ্যে কোনো প্রাণহানি ছাড়াই চেচেন বাহিনী ইউক্রেনের একটি সামরিক স্থাপনা দখল করেছে বলেও ভিডিওবার্তায় উল্লেখ করেন রমজান কাদিরভ।

ঠিক কতজন চেচেন যোদ্ধা রুশ বাহিনীতে যোগ দিয়েছেন, ভিডিবার্তায় তা বলেননি কাদিরভ; তবে দেশটির রাষ্ট্রায়ত্ব টেলিভিশন চ্যানেল আরটি জানিয়েছে ১২ হাজারের কিছু বেশি যোদ্ধা বর্তমানে রুশ বাহিনীতে আছেন।

রাশিয়ার যেসব আঞ্চলিক নেতা পুতিনের সবচেয়ে ঘনিষ্ঠ, রমজান কাদিরভ তাদের মধ্যে অন্যতম। রাশিয়ায় তিনি ‘পুতিনের পদাতিক সৈনিক’ নামেও পরিচিত।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply