শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
প্রধানমন্ত্রীর নির্দেশে সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগকে সুসংগঠিত করা হচ্ছে : খায়রুজ্জামান লিটন

প্রধানমন্ত্রীর নির্দেশে সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগকে সুসংগঠিত করা হচ্ছে : খায়রুজ্জামান লিটন

প্রধানমন্ত্রীর নির্দেশে সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগকে সুসংগঠিত করা হচ্ছে : খায়রুজ্জামান লিটন
প্রধানমন্ত্রীর নির্দেশে সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগকে সুসংগঠিত করা হচ্ছে : খায়রুজ্জামান লিটন

এসএম বিশাল: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ দিয়েছেন। বাংলাদেশে স্বাধীনের পর দেশের কল্যানে কাজ শুরু করেন বঙ্গবন্ধু। কিন্তু বঙ্গবন্ধু শহীদ হওয়ার কারণে কাজ সমাপ্ত করতে পারেননি। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ স্বপ্নের সোনার বাংলা গড়ছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা।’

রোববার (৬ মার্চ) দুপুরে উপজেলা চত্বরে মোহনপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উপজেলা ও জেলা পর্যায়ে আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে দলকে সুসংগঠিত করে আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশ প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী উপজেলা ও জেলা পর্যায়ে সম্মেলন করে আওয়ামী লীগকে সুসংগঠিত করা হচ্ছে।’

তিনি আরো বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে আবারো সক্রিয় হচ্ছে বিএনপি-জামায়াত। তারা ২০১৪ সালের মতো আবারো আগুন সন্ত্রাস, জ্বালাও-পোড়াও, মানুষকে পুড়িয়ে হত্যা করার অপচেষ্টা করতে চাইলে তাদের শক্তভাবে প্রতিহত করা হবে।

রাসিক মেয়র বলেন, বাংলাদেশে ব্যাপক উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্র, এলএনজি টার্মিনাল, কয়লাভিত্তিক রামপাল থার্মাল বিদ্যুৎকেন্দ্র, পায়রা গভীর সমুদ্রবন্দর সহ দেশে অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট মহাকাশে ঘুরছে। এখন বঙ্গবন্ধ-২ স্যাটেলাইট পাঠানোর ব্যবস্থা হচ্ছে। দেশে খাদ্য শস্যের বাম্পার ফলন হচ্ছে, অনেক খাদ্য শস্য মজুদ রয়েছে। আমরা ১১ লক্ষ রহিঙ্গাকে খাওয়াতে পারছি। বছরের প্রথমে শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে। বাংলাদেশে ক্রিকেট ও ফুটবল দল যেভাবে একের পর এক জয় লাভ করেছে, তা আমাদের অত্যন্ত গর্বের। দেশে যে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে, এগুলো মানুষের মাঝে ছড়িয়ে দিতে হবে। মানুষকে বুঝাতে হবে, তাদের জাগ্রত করতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীবান্ধব প্রধানমন্ত্রী। তিনি বাংলাদেশের মেয়েদের সম্মান দিয়েছেন, নারীরা রাজনৈতিক করছে, নির্বাচন করছে, র‌্যাব, বিজিবি সহ সর্বক্ষেত্রে কাজ করছে, এমনকি শান্তিরক্ষা বাহিনীতে বাংলাদেশের মেয়েরা বিদেশে গিয়ে পুরুষ সঙ্গীদের সাথে শান্তি মিশনে একসাথে কাজ করছে। শুধু তাই না আমাদের মেয়েরা হেলিকপ্টার নিয়ে আফ্রিকার আকাশে উড়ছে। এটা আমাদের গর্বের। আমরা সবাই মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনায় দোয়া করি, তিনি যাতে দীর্ঘদিন সুস্থ্য থেকে বাংলাদেশকে আরো উচুঁতে নিয়ে যেতে পারেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আধুনিক বাংলাদেশে রূপান্তরিত করেছেন। যারা দেশের স্বাধীনতা মানে না, যারা দেশের উন্নয়নকে মেনে নিতে পারে না, যারা পেছনে দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়, দেশের উন্নয়ন ব্যাহত করতে চায়, তারাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করে লাভ নাই। বাংলাদেশে শেখ হাসিনার বিকল্প কেউ নাই, শেখ হাসিনার বিকল্প শুধু শেখ হাসিনা।

সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও বিএমডিএ এর চেয়ারম্যান বেগম আখতার জাহান এবং রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আয়েন উদ্দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন। সম্মেলনের উদ্বোধক ছিলেন রাজশাহী জেলা আওয়ালী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা। সম্মেলনে সভাপতিত্ব করেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মোঃ আব্দুস সালাম। সঞ্চালনা করেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ মফিজ উদ্দিন কবিরাজ। সম্মেলনে আরো বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা।

এরআগে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে মোহনপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়। সম্মেলনের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। প্রথম অধিবেশনের পর মোহনপুর উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে পুনরায় এ্যাড. মোঃ আব্দুস সালামকে মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও অধ্যক্ষ মোঃ মফিজ উদ্দিন কবিরাজকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply