শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাবি‘র টেন্ডার ডনের ভাই ,প্রতারক অনতু ফেনসিডিল সহ গ্রেফতার

রাবি‘র টেন্ডার ডনের ভাই ,প্রতারক অনতু ফেনসিডিল সহ গ্রেফতার

রাবি‘র টেন্ডার ডনের ভাই ,প্রতারক অনতু ফেনসিডিল সহ গ্রেফতার
রাবি‘র টেন্ডার ডনের ভাই ,প্রতারক অনতু ফেনসিডিল সহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার:  রাজশাহী নগরীর উপকন্ঠে ফেনসিডিল সহ মো. শামীম হাসান অনতু (২৮) নামের এক যুবককে গ্রেফতার করেছে দামকুড়া থানা পুলিশ। তার বাড়ি মহানগরীর মতিহার থানার ধরমপুর এলাকায়। তার পিতার নাম মৃত হাশেম আলী।

দামকুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহাবুব আলম জানান, (১২ মার্চ) সন্ধায় মতিহার থানা এলাকা থেকে মোটরসাইকেল যোগে এক যুবক ফেনসিডিল নিয়ে দামকুড়া থানার আলিমগঞ্জ এলাকায় আসছে। এমন তথ্যের ভিত্তিতে আলীমগঞ্জ এলাকায় অবস্থান নেয় দামকুড়া থানা পুলিশ। পরে তথ্য অনুযায়ী একটি মোটর সাইকেলে থামায় পুলিশ। এ সময় অনতুর শরীর তল্লাশী চালিয়ে ৪ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়। সেই সাথে জব্দ করা হয় মাদক বহনকাজে ব্যবহৃত মোটরসাইকেলটি।

এ ব্যপারে গ্রেফতার অনতুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১৩ মার্চ) সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ওসি মাহবুব আলম।

এদিকে অনতুর গ্রেফতারের খবর মতিহার থানা এলাকায় ছড়িয়ে পড়লে বেরিয়ে আসতে শুরু করেছে অনেক চাঞ্চল্যকর তথ্য। এই অনতু মতিহার থানাধিন রাসিক (২৮নং ওয়ার্ড) এলাকা থেকে অনেক গবির অসহায় নিম্নবিত্ত পরিবারের লোকজনের কাছ থেকে শিক্ষা ভাতা দেয়ার নামে সাড়ে ৬ হাজার করে টাকা হারে আত্মসাৎ করেছে বলে অভিযোগ স্থানীয়দের।

নাম প্রকাশ না করার শর্তে এক ভুক্তভোগী জানান, গত ১বছর আগে তার শিশু সন্তানকে ১৮ হাজার টাকা শিক্ষা ভাতা দেবে এমন কথা বলে ছেলে সাড়ে ৬ হাজার টাকা নেয় অনতু সিন্ডিকেটের এক সদস্য। কিন্তু আজ আবদি কোন শিক্ষা ভাতা পাননি তিনি। এইরকম অনেক ভুক্তভোগী রয়েছে মতিহার থানা এলাকায়। কিন্তু তারা প্রকাশ্যে মুখ খুলতে চাাইছেন না। তাদের ভষ্য অনুযায়ী কথা প্রকাশ করলে তাদের শিশুদের শিক্ষা ভাতা দেবে না এই প্রতারকচক্র। এছাড়াও টাকা আদায়ের সাথে জড়িত রয়েছে মতিহার থানার কাজলা ধরমপুর এলাকার বেশ কয়েকজন মহিলা। তাদের বস হলেন শাহানারা বুলু। তার বাড়ি রাজপাড়া থানার চন্ডিপুর এলাকায়। তিনি নিজ এলাকায় নারী মুক্তি সংস্থা নামে একটি এনজিও পরিচালনা করেন।

শিক্ষা ভাতা দেয়ার নামে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের সদস্য অনতু ও তার সহযোগী ও মূলহোতা শাহানারা বুলুর তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

শাহানারা বুলু জানায়, শিক্ষা ভাতার নামে অনতু ৬২০ জন পরিবারের কাছ থেকে সাড়ে ৬ হাজার টাকা করে নিয়েছে। সে নিজ থেকে এই ধরনের প্রতারণা মূলক কর্মকান্ড করেছে। তিনি আরও বলেন, ভুক্তভোগীরা টাকা চাইতে গেলে অনতু তাদের সাথে খারাপ ব্যবহার করছে। এ নিয়ে তাকে আমি সতর্ক করেছি। রোজার মাসে শিক্ষা ভাতার টাকা দিবেন বলেও জানান শাহানারা বুলু।

মতিহার বার্তা / জি আর

খবরটি শেয়ার করুন..

Leave a Reply