শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
চারদিন থেকে বাস বন্ধ রাজশাহী-তানোর রুটে

চারদিন থেকে বাস বন্ধ রাজশাহী-তানোর রুটে

চারদিন থেকে বাস বন্ধ রাজশাহী-তানোর রুটে
চারদিন থেকে বাস বন্ধ রাজশাহী-তানোর রুটে

স্টাফ রিপোর্টার: তুচ্ছ ঘটনার জেরে রাজশাহী, তানোর-আমনুরা রুটে চারদিন ধরে বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন এই রুটে চলাচল করা যাত্রীরা। তবে কি কারণে এই রুটে বাস বন্ধ; বিষয়টি নিয়ে মুখ খুলছেন না কেউ।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে- রাজশাহী, তানোর-আমনুরা রুটে প্রতিদিন ২৪ থেকে ২৬টি যাত্রীবাহী বাস চলাচল করে। এই বাসে যাতায়াত করেন শত শত মানুষ।

আমাদের তানোর প্রতিনিধি জানান, সিএনজি ও বাস শ্রমিকদের মধ্যে দ্বন্দ্ব হয় যাত্রী তোলা নিয়ে। সিএনজি চালকরা সড়কের যেখান-সেখান থেকে যাত্রী নেয় গাড়িতে। আর বাস শ্রমিকরা যাত্রী নিতে দেব না। এনিয়ে সিএনজি চালকদের লোক হান্নানের সাথে বাস শ্রমিকের লোকজনের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এর পর থেকে ওই রুটে বাস বন্ধ রেখেছে বাস শ্রমিকরা।

জানা গেছে- বাস বন্ধের ফলে দুর্ভোগে পড়তে হয়েছে শত শত যাত্রীদের। ফলে বেশি ভাড়ায় বিকল্প মধ্যেমে রাজশাহী-তানোর রুটে যাতায়াত করতে হচ্ছে মানুষকে। বিষয়টি নিয়ে সিএনজি স্ট্যান্ডের লোকজন মুখ খুলেছেন না।

এবিষয়ে বুধবার (১৬ মার্চ) সন্ধ্যায় রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো জানান, ‘বাস শ্রমিকদের সাথে সমস্যা হয়েছে। চারদিন (রোববার ১৩ মার্চ) আগে দুপুরে সাড়ে ১২ টার দিকে। এই ঘটনার পর থেকে ওই রুটে বাস বন্ধ রয়েছে।

তিনি আরো বলেন, শ্রমিকরা অজানা অতঙ্কে বাস নিয়ে যাচ্ছে না। তাদের সাথে যোগাযোগ করা হলেও কেউ মুখ খুলেছে না। আমরা বিষয়টি জানার চেষ্টা করছি। সেই লক্ষ্যে প্রতিনিধি হিসেবে বুধবার (১৬ মার্চ) বিকেলে চারজনকে পাঠানো হয়েছে। সন্ধ্যা সাত বাজে তারা ফিরেনি। তারা ফিরলে বিস্তারিত জানা যাবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply