শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জামিনে মুক্ত, দেশত্যাগে নিষেধাজ্ঞা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জামিনে মুক্ত, দেশত্যাগে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্ট। চিকিৎসা সেবা নেয়ার জন্য মঙ্গলবার তাকে ছয় সপ্তাহের জামিন দেন আদালত। তবে আদালত তার দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

পাকিস্তানের দৈনিক ডনের প্রতিবেদনে জানানো হয়েছে, প্রধান বিচারপতি আসিফ সৈয়দের নেতৃত্বে সুপ্রিম কোর্টের তিন সদস্যের একটি বেঞ্চ চিকিৎসার জন্য নওয়াজ শরিফের করা জামিন আবেদন মঞ্জুর করেন।

গত বছর সৌদি আরবে আজিজিয়া স্টিল মির দুর্নীতি মামলায় ৬৯ বছর বয়সী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ বর্তমানে হৃদরোগ ও কিডনি সমস্যায় ভুগছেন।

নওয়াজের শারীরিক অবস্থার অবনতির কথা বলে গত মাসে তার জামিন চেয়ে আপিল করা হয়। কিন্তু আদালত তা খারিজ করে দেন। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আপিল করে জামিন পেলেন নওয়াজ শরিফ।

গত বছর তাকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে দেশটির সর্বোচ্চ আদালত। তিনি তিনবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে কখেনোই পুরো মেয়াদে ক্ষমতায় থাকতে পারেননি।

পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগে গত বছরের ১৩ জুলাই নওয়াজ ও তার মেয়ে কুলসুম দেশে ফিরে আসলে বিমানবন্দর থেকেই তাদেরকে গ্রেফতার করে লাহোরের আদিয়ালা কারাগারে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ৬ জুলাই লন্ডনে থাকা অবস্থায় তার সাথে তার মেয়ে মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছরের ও জামাতা সফদরকে এক বছরের কারাদণ্ড দেন দেশটির আদালত।

মতিহার বার্তা ডট কম  ২৬  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply