শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ঢাকা নিউমার্কেটে সংঘর্ষে আহত ৪০, আইসিইউতে ২

ঢাকা নিউমার্কেটে সংঘর্ষে আহত ৪০, আইসিইউতে ২

ঢাকা নিউমার্কেটে সংঘর্ষে আহত ৪০, আইসিইউতে ২
ঢাকা নিউমার্কেটে সংঘর্ষে আহত ৪০, আইসিইউতে ২

অনলাইন ডেস্ক:  নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুপুর পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আহত হয়ে ৪০ জনের মতো চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, নিউমার্কেটের ঘটনায় সকাল থেকে এ পর্যন্ত হাসপাতালে আনুমানিক ৪০ জনের মতো চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর, তাদের আইসিইউ সাপোর্ট দেওয়া হচ্ছে।

পরিচালক আরও বলেন, এই সংঘর্ষ আমাদের কাম্য নয়। তবে আমাদের হাসপাতালে চিকিৎসার কোনো ত্রুটি হচ্ছে না। আমাদের হাসপাতালে কুইক রেসপন্স টিম তৈরি করা আছে। তারা সব সহযোগিতা করে।

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, গুরুতর আহতদের দুজনকে ওয়ানস্টপ ইমার্জেন্সি সেন্টারে আইসিইউতে রাখা হয়েছে। এ দুজনের কেউ ছাত্র নন। তাদের যারা হাসপাতালে নিয়ে এসেছেন তারা বলেছেন, নিউমার্কেট এলাকায় সংঘর্ষে তারা আহত হয়েছেন। সংঘর্ষে আহতদের মধ্যে অধিকাংশেরই মাথায় আঘাত রয়েছে।

আহত একজনকে হাসপাতালে নিয়ে আসা শাকিল নামে এক ব্যক্তি বলেন, নিউমার্কেট নুরজাহান মার্কেটের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ইটের আঘাতে এক দোকান কর্মচারী আহত হয়েছেন। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

শুভ নামে আরেক যুবক জানান, নিউমার্কেট এলাকায় অজ্ঞাতনামা এক যুবক গুরুতর আহত হয়ে রাস্তায় পড়ে ছিল। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। নাম জানা না গেলেও তিনি মার্কেটের দোকানের কর্মচারী।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের টিকিট কাউন্টারে দায়িত্বরত মিজানুর রহমান জানান, দুপুর আড়াইটা পর্যন্ত নিউমার্কেটের ঘটনায় আহত হয়ে ইয়াসিন ও অজ্ঞতনামা দুজনকে ভর্তি করা হয়েছে। আহত অন্যান্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শুক্রবার মধ্যরাতে ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। শনিবার সকাল থেকেই নিউমার্কেট এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলতে থাকে।

মতিহার বার্তা / এম টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply