শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
যমুনা নদীর ভাঙনে চার গ্রামের ২৫টি বসতবাড়ি বিলীন

যমুনা নদীর ভাঙনে চার গ্রামের ২৫টি বসতবাড়ি বিলীন

যমুনা নদীর ভাঙনে চার গ্রামের ২৫টি বসতবাড়ি বিলীন
যমুনা নদীর ভাঙনে চার গ্রামের ২৫টি বসতবাড়ি বিলীন

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় যমুনা নদীর বিভিন্ন স্থানে ভাঙনে তীরবর্তী চার গ্রামের ২৫টি বসতবাড়ি বিলীন হয়ে গেছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান মাহমুদ।

তিনি বলেন, ভাঙনের সময় ‘জীবন বাঁচাতে গিয়ে প্রয়োজনীয় জিনিসপত্র রক্ষা করতে পারেননি ক্ষতিগ্রস্তরা। ফলে তারা রাত থেকে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার রাতে প্রচণ্ড ঝড়ে যমুনা নদীতে ঢেউ দেখা দেয়। দেবে যেতে থাকে তীরবর্তী ভূমি। নদীতীরের আরকান্দি, ঘাটাবাড়ি, জালালপুর ও পাকুরতলা গ্রামের ২৫টি বসতবাড়ি নদীগর্ভে চলে যায়।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে শাহজাদপুরের ইউএনও শাহ মো. শামসুজ্জোহা বলেন, ভাঙনরোধে ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। আর ক্ষতিগ্রস্তদের দ্রুত সরিয়ে নিতে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply