শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
পুঁজিবাজারকে শক্তিশালী করতেসিএমএসএফ-এর মধ্যে একটি ত্রিপক্ষীয় সংলাপ

পুঁজিবাজারকে শক্তিশালী করতেসিএমএসএফ-এর মধ্যে একটি ত্রিপক্ষীয় সংলাপ

পুঁজিবাজারকে শক্তিশালী করতেসিএমএসএফ-এর মধ্যে একটি ত্রিপক্ষীয় সংলাপ
পুঁজিবাজারকে শক্তিশালী করতেসিএমএসএফ-এর মধ্যে একটি ত্রিপক্ষীয় সংলাপ

অনলাইন ডেস্ক: ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) অংশীদারত্বের মাধ্যমে পুঁজিবাজারকে শক্তিশালী করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজ (বিএপিএলসি) এবং সিএমএসএফ-এর মধ্যে একটি ত্রিপক্ষীয় সংলাপের আয়োজন করেছে।

বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ)-এর উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘অংশীদারত্বের মাধ্যমে পুঁজিবাজারকে শক্তিশালীকরণ’ বিষয়ে এ ত্রিপক্ষীয় সংলাপের আয়োজন হতে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন সিএমএসএফের চেয়ারম্যান মো. নজিবুর রহমান। এ ছাড়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পাবলিকলি লিস্টেড কোম্পানিজের (বিএপিএলসি) সভাপতি এম আনিস উদ দৌলা এবং বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে তালিকাভুক্ত সব ইস্যুকারী কোম্পানির সংশ্লিষ্ট প্রতিনিধি এবং অন্য অতিনিধিরা উপস্থিত থাকবেন। আয়োজনে ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়নের উদ্দেশ্যে ইস্যুকারী কোম্পানির সংশ্লিষ্ট প্রতিনিধিরা তাদের মতামত এবং অভিজ্ঞতা বিনিময় করবেন।

উল্লেখ্য, বিএসইসি সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষণ ও পুঁজিবাজারে স্থিতিশীলতা আনতে তিন বছরের বেশি সময়ের জন্য অদাবিকৃত/অ-বণ্টনকৃত নগদ বা স্টক লভ্যাংশের ওপর ভিত্তি করে সিএমএসএফ গঠন করে।

আগামী ৩১ মে-র মধ্যে ইস্যুকারী কোম্পানিগুলোকে তাদের অ-বণ্টনকৃত/অদাবিকৃত নগদ এবং স্টক লভ্যাংশ সিএমএসএফ-এ স্থানান্তর করার জন্য বিএসইসির বেঁধে দেওয়া নির্দেশনার সময়সীমা দ্রুত এগিয়ে আসছে। এ বিষয়ে সময়সীমার আগে একটি পরামর্শমূলক অধিবেশন আহ্বান করা প্রয়োজন বলে মনে করছে সিএমএসএফ। এ মতবিনিময় সভার মাধ্যমে স্টেকহোল্ডারদের অসুবিধাগুলোও সমাধান করা সহজ হবে।

এ ছাড়া বিভিন্ন তালিকাভুক্ত ইস্যুকারী কোম্পানির প্রতিনিধিরা সিএমএসএফ-এ নগদ ও স্টক লভ্যাংশ স্থানান্তরের অভিজ্ঞতা শেয়ার করবেন এবং তারপর একটি প্যানেল আলোচনা হবে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply