শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বাংলালিংকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার নগরবাউল-মাইলসের

বাংলালিংকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার নগরবাউল-মাইলসের

বাংলালিংকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার নগরবাউল-মাইলসের
বাংলালিংকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার নগরবাউল-মাইলসের

অনলাইন ডেস্ক: অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের চার কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে করা মামলা প্রত্যাহার করেছেন ব্যান্ড দল ‘নগর বাউল’ ও ‘মাইলস’।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করেন নগর বাউলের জেমস এবং মাইলসের হামিন আহমেদ।

শুনানিতে মাইলসের মানাম আহমেদ আদালতকে বলেন, ভুল-বোঝাবুঝি থেকে মামলাটি করা হয়েছিল। এখন আর মামলা পরিচালনা করতে চাচ্ছি না।

মামলাটি করা হয় বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস, প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর। এ সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

এ আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি তাপস পাল সাংবাদিকদের বলেন, এ মামলায় আগে থেকেই তারা জামিনে ছিলেন।

বাংলালিংকের পক্ষের আইনজীবী মো. মতিউর রহমান বলেন, বাদীরা স্বেচ্ছায় মামলা প্রত্যাহারের আবেদন করায় আদালত তা মঞ্জুর করেছেন।

গত বছরের ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে দুটি মামলা করেন নগর বাউলের জেমস এবং মাইলসের হামিন আহমেদ। তবে বাংলালিংকের প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাসিয়া স্থায়ীভাবে বিদেশে চলে যাওয়ায় বাদীপক্ষ আসামির তালিকা থেকে তার নাম বাদ দেয়।

মামলায় মানাম ও হামিন অভিযোগ করেন, তাদের লেখা ও সুর করা ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুটি বাংলালিংক অনুমতি ছাড়া ব্যবহার করে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অন্যদিকে জেমসও তার গাওয়া ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’, ও যার যার ধর্ম গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

আজ এ মামলায় অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তার বদলে বাদীপক্ষ মামলা তুলে নেওয়ার আবেদন করে।

এর আগে গতবছর ডিসেম্বরে বাদীপক্ষের আইনজীবী বাহারুল ইসলাম বলেছিলেন, মামলা নিয়ে আপসের কথাবার্তা চলছে। জেমস ও মাইলস ৫ কোটি করে ১০ কোটি টাকা দাবি করেছেন। সেই রফাতেই মামলা তোলা হল কি না- সে বিষয়ে বৃহস্পতিবার আদালতে কিছু বলেননি তারা।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply