শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে

কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে

কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে
কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে

তামান্না হাবিব: নিত্যনতুন উদ্ভট পোশাক পরার জোরেই সংবাদের শিরোনামে থাকেন অভিনেত্রী উরফি জাভেদ। কখনও গায়ে শুধু সেফটি পিন আটকে, কখনও আবার কাচ কিংবা প্লাস্টিক দিয়ে তৈরি পোশাক পরেই রাস্তায় বেরিয়ে পড়েন তিনি। যেমন ইচ্ছে সাজগোজ করে পোজ দেন ক্যামেরার সামনে। তাই পাপারাৎজিও থাকে তক্কেতক্কে।

নেটমাধ্যমে তাঁকে নিয়ে কখনও হাসির রোল ওঠে কখনও আবার অভিনব পোশাক বানানোর জন্য তিনি নেটাগরিকদের প্রশংসাও পান। কেবল পোশাক নয় উরফির ত্বকের জেল্লাও কিন্তু তাঁর ভক্তদের নজর কাড়ে। তাঁর রূপচর্চার মন্ত্র কী জানেন?

১) ত্বক পরিচর্যার জন্য উরফি রোজ নিয়ম করে নিমের রস খান। হ্যাঁ ঠিকই শুনেছেন! উজ্জ্বল ও ঝকঝকে ত্বক পাওয়ার জন্য উরফি কিন্তু এই পানীয়ের উপর ভরসা রাখেন। ত্বকের যে কোনও সমস্যা সমাধানে নিম কিন্তু খুব উপকারী। ত্বক পরিষ্কার রাখতে ও ত্বকের তৈলাক্ত ভাব নিয়ন্ত্রণে নিমের অ্যান্টিব্যাক্টেরিয়াল গুণ সাহায্য করে। জীবাণুনাশক হওয়ার কারণে ব্রণ, কালো দাগ এ সব নিয়ন্ত্রণ করতেও কার্যকর নিম।

২) বাজারচলতি কোনও মেক আপ সামগ্রী কেনার আগে আমরা কিন্তু লক্ষ করি না তাতে কোন রাসায়নিক কত পরিমাণে থাকে। আর তার জেরেই কিন্তু ত্বকের সমস্যা কয়েক গুণ বেড়ে যায়। উরফি কিন্তু এই বিষয় বেশ সতর্ক থাকেন। তিনি রূপচর্চার ক্ষেত্রে ‘অরগ্যানিক’ সামগ্রীর উপর ভরসা রাখেন।

৩) শুধু তা-ই নয়, উরফি কিন্তু ঘরোয়া ফেসপ্যাক দিয়েই ত্বকের পরিচর্যা করেন। তার প্রিয় ফেসপ্যাক কী জানেন? সপ্তাহে দু’ থেকে তিন বার উরফি মধু-লেবুর ফেসপ্যাক ব্যবহার করেন। মধু ও লেবুর মিশ্রণ ত্বকের জন্য খুবই ভাল। ত্বকের ক্লান্তি দূর করতে, বয়সের ছাপ ঠেকিয়ে রাখতে, দাগ-ছোপ দূর করতে লেবুর রস ও মধু মিশিয়ে লাগিয়ে রাখুন ২০ মিনিট। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। জেল্লাদার ত্বক পেতে এই পন্থায় ভরসা রাখতেই পারেন।

৪) অন্যান্য অভিনেতা-অভিনেত্রীদের মতন উরফিও কিন্তু জল খাওয়ার বিষয়ে খুব সচেতন। দিনে আড়াই থেকে তিন লিটার জল খান তিনি। শরীরের থেকে টক্সিন বার করে দিতে জল খাওয়া ভীষণ জরুরি। নিয়ম করে জল খেলেই ত্বকের হাজারো সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply