শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সিংড়ায় পুলিশের বাধাঁয় বিএনপির সমাবেশ পন্ড

সিংড়ায় পুলিশের বাধাঁয় বিএনপির সমাবেশ পন্ড

সিংড়ায় পুলিশের বাধাঁয় বিএনপির সমাবেশ পন্ড
সিংড়ায় পুলিশের বাধাঁয় বিএনপির সমাবেশ পন্ড

সিংড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের সিংড়া  উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে সাবেক প্রেসিডেন্ট  শহীদ জিয়াউর রহমানের  ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও আলোচনা সভা সমাবেশে  পুলিশের কঠোর অবস্থানের মুখে সংক্ষিপ্ত মোনাজের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ করেছে দলটির নেতা কর্মীরা।

সোমবার (৩০ মে) সকাল ১০টায় উপজেলা বিএনপির কার্যালয়ে এই দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হলে প্রায় ২ হাজার তৃনমুলের নেতাকর্মীরা উপস্থিত হন দলীয় কার্যালয়ের সামনে। পরে পুলিশের বাধা ও আতংকের  মুখে সংক্ষিপ্ত মোনাজাতের মধ্যে শেষ করেন এই শাহাদত বার্ষিকী। তবে বাধা দেওয়ার বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়,বিএনপির আয়োজনে শহীদ জিয়াউর রহমানের এই শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভার সময়সুচি সকাল ১০ টার সময়  হলেও সকাল সাড়ে ৯ টার মধ্যেই তৃনমুলের নেতাকর্মীরা উপস্থিত হন অনুষ্ঠানে। এদিকে দলীয় কার্যালয়ের সামনে কোর্টমাঠ চত্বরে কঠোর অবস্থান নেয় পুলিশ। এসময় দলীয় কার্যালয়ের উত্তর পার্শ্বে নির্ধারিত মঞ্চে এই সমাবেশ করার জন্য  বিএনপির পক্ষ থেকে উপস্থিত পুলিশকে বার বার অনুরোধ করা হলেও পুলিশের কোন সম্মতি না পেয়ে অনুষ্ঠান শুরু করার প্রস্ততি নেন তারা। এদিকে সমাবেশের সামনে পুলিশের অবস্থান নেওয়ায় এবং সমাবেশের সম্মতি না পাওয়ায়  কিছু নেতা কর্মীরা ক্ষিপ্ত হয়ে প্রতিবাদ মিছিল করতে থাকে।  এসময়  পুলিশের কঠোর হস্তক্ষেপে পুন্ড হয়ে যায় এই অনুষ্ঠান। পরে সংক্ষিপ্ত মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ করেন তারা।

মোনাজাতের পরে সংক্ষিপ্ত বক্তব্যে উপজেলা বিএনপির আহবায়ক এ্যডভোকেট মজিবুর রহমান মুন্টু,যুগ্ন আহবায়ক অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু, সদস্য সচীব দাউদার মাহমুদ, পৌর বিএনপির আহবায়ক এ্যডভোকেট আলী আহগর খাঁন, গণমাধ্যমক কর্মীদের  বলেন, আমরা শান্তিপুর্ণভাবে শহীদ জিয়াউর রহমানের  মৃত্যুবার্ষিকী পালন করতে চেয়েছিলাম। পুলিশ বাঁধা দেওয়ায় এই দোয়া অনুষ্ঠান করতে  পারলাম না। তাই আমরা সংক্ষিপ্ত আকারে মোনাজাত করে অনুষ্ঠান শেষ করেছি।

সিংড়া থানা অফিসার ইনচার্জ নুর-এ আলম সিদ্দিকী বলেন, পুলিশের কাছ থেকে সমাবেশের আগে তারা  লিখিত বা মৌখিক  কোন অনুমতি নেয়নি।  তাদের ওই সমাবেশে পুলিশ কোন বাধা দেয় নাই। তবে জনগণের নিরাপত্তার স্বার্থে পুলিশ সেখানে অবস্থান করছিল।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply