শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিশ্রামে কোহলী, মাঠে তাঁর রেকর্ড ভেঙেই চলেছেন বাবর

বিশ্রামে কোহলী, মাঠে তাঁর রেকর্ড ভেঙেই চলেছেন বাবর

বিশ্রামে কোহলী, মাঠে তাঁর রেকর্ড ভেঙেই চলেছেন বাবর
বিশ্রামে কোহলী, মাঠে তাঁর রেকর্ড ভেঙেই চলেছেন বাবর

ক্রীড়া ডেস্ক: ক্রিকেট থেকে কোহলী দূরে থাকলেও বাবর নয়। পাকিস্তানের হয়ে প্রতি ম্যাচেই খেলছেন তিনি এবং নতুন নজির গড়ছেন। বুধবার ফের কোহলীকে টপকে গেলেন তিনি।

দু’জনের মধ্যে কে সেরা, তা নিয়ে বিতর্ক থাকবেই। তবে সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে বিরাট কোহলী বার বার পিছিয়ে পড়ছেন বাবর আজমের কাছে। বুধবার কোহলীকে ফের টেক্কা দিলেন বাবর। অধিনায়ক হিসাবে এক দিনের ক্রিকেটে দ্রুততম ১০০০ রান করলেন তিনি। এই নজির আগে ছিল কোহলীর। শতরান করে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে দলকে জেতালেন বাবর।

২০১৭-এ ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে অধিনায়ক হিসাবে দ্রুততম ১০০০ রানের রেকর্ড করেছিলেন কোহলী। তাঁর লেগেছিল ১৭টি ইনিংস। বুধবারের ম্যাচের আগে কোহলীকে টপকে যেতে বাবরের দরকার ছিল ৯৮ রান। হাতে ছিল চারটি ইনিংস। তিনি শতরান করায় সহজেই কোহলীকে টপকে যান। অধিনায়ক হিসাবে ১৩ ইনিংসে বাবর ১০০৫ রান করলেন। গড় ৯১.৩৬ এবং স্ট্রাইক রেট ১০৩.৭১। মোট ছ’টি শতরান এবং তিনটি অর্ধশতরান করেছেন তিনি।

ওপেনার শে হোপের শতরান এবং শামার ব্রুকসের ৭০ রানে ভর করে প্রথম ম্যাচে পাকিস্তানের সামনে ৩০৫ রানের লক্ষ্য রাখে ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের জোরে বোলার হ্যারিস রউফ চার উইকেট নেন। জবাবে ইমাম উল-হকের ৬৫, বাবরের ১০৩ এবং মহম্মদ রিজওয়ানের ৫৯ রান সত্ত্বেও এক সময় চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। সেখান থেকে ৪১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে দেন খুশদিল শাহ।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply