শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নওগাঁয় ট্রাকচাপায় অটোরিকশার চার শিক্ষকসহ ৫ জন নিহত ও একজন আশঙ্কাজনক

নওগাঁয় ট্রাকচাপায় অটোরিকশার চার শিক্ষকসহ ৫ জন নিহত ও একজন আশঙ্কাজনক

নওগাঁয় ট্রাকচাপায় অটোরিকশার চার শিক্ষকসহ ৫ জন নিহত ও একজন আশঙ্কাজনক
নওগাঁয় ট্রাকচাপায় অটোরিকশার চার শিক্ষকসহ ৫ জন নিহত ও একজন আশঙ্কাজনক

অনলাইন ডেস্ক: সৃজনশীল শিক্ষা পদ্ধতির প্রশিক্ষণে অংশ নিতে আসার পথে নওগাঁয় ট্রাকচাপায় অটোরিকশার চার শিক্ষকসহ ৫ জন নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ জুন) সকাল ৮টার দিকে নওগাঁ সদর উপজেলার বাবলাতলা এলাকায় নওগাঁ-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে তিনজন উচ্চ বিদ্যালয় এবং একজন মাদরাসার শিক্ষক বলে জানা গেছে। অপরজন অটোরিকশাচালক।

এ ঘটনায় নুরজাহান খাতুন নামে আরও একজন শিক্ষকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে। আহত নুরজাহান খাতুন নিয়ামতপুর উপজেলার করিদহ উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক।

নিহতরা হলেন জেলার নিয়ামতপুর উপজেলার বাত মেহেদা গ্রামের ও পানিহারা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) দেলোয়ার হোসেন (৪৫), একই উপজেলার বিজলী গ্রামের ও বেলকাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) মকবুল হোসেন (৫৭), ভাতরন্ড গ্রামের ও গুজিশহর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বিজ্ঞান) জান্নাতুন ফেরদৌস (৩৫), গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ সদরের বাসিন্দা ও নিয়ামতপুর উপজেলার আমকুড়া আশরাফুল উলুম দাখিল মাদরাসার সহকারী (বাংলা) শিক্ষক লেনিন সরকার (২৮)। অপরজন অটোরিকশা চালক নিয়ামতপুর উপজেলার ডাঙাপাড়া গ্রামের অটোরিকশা চালক সেলিম উদ্দিন (৪৫)।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলা থেকে ভাড়ায় চালিত অটোরিকশা যোগে নওগাঁ সদরের নামাজগড় মাদরাসায় টিচার্স ট্রেনিং সেন্টারে সৃজনশীল শিক্ষা পদ্ধতির প্রশিক্ষণে যাচ্ছিলেন কয়েকজন শিক্ষক। নওগাঁ-রাজশাহী মহা-সড়কের বাবলাতলার মোড়ে যাত্রীবাহী অটোরিকশাটি পৌঁছায়। এসময় মহা-সড়কের ঢালু রাস্তায় মৈনম গ্রামের দিক থেকে মাটিবাহী একটি ট্রাক্টর দ্রুত মহাসড়কে উঠছিল। ওই সময় নওগাঁ থেকে রাজশাহীগামী ফিড বাহী একটি ট্রাক যাত্রীবাহী অটোরিকশাকে ধাক্কা দেয়। এসময় ট্রাকটি অটোরিকশা নিয়ে রাস্তার ধারে পুকুরের মধ্যে পড়ে যায়। দুর্ঘটনার সংবাদ পেয়ে নওগাঁ ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা আহত-নিহতদের উদ্ধার করেন।

বাংলাদেশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সমিতির নওগাঁর সাধারণ সম্পাদক গোলাম সায়োয়ার স্বপন জানান, জুন ক্লোজিংয়ের কারণে শুক্রবার সরকারি ছুটির দিনেও সৃজনশীল শিক্ষা পদ্ধতির এই প্রশিক্ষণ দেওয়া হয়। শুক্রবার সরকারি ছুটির দিনেও এই প্রশিক্ষণে যোগদানের জন্য যাওয়ার পথেই এই প্রাণহানি ঘটে। সরকারি ছুটির দিনে প্রশিক্ষণ বন্ধের দাবিও জানান তিনি।

নওগাঁ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মাহবুব হাসান বলেন, ‘ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ৫ ঘণ্টা চেষ্টা করে অটোরিকশা উদ্ধার করে। ঘটনাস্থল থেকে ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করা হয়েছে।’

নওগাঁ সদর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল বলেন, ‘নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত এক শিক্ষকের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে রামেকে স্থানান্তর করা হয়েছে। থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply