শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বন্ধ হলো চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

বন্ধ হলো চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

বন্ধ হলো চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা ম্যাঙ্গো স্পেশাল ট্রেন
বন্ধ হলো চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা ম্যাঙ্গো স্পেশাল ট্রেন

অনলাইন ডেস্ক: আম চাষি ও ব্যবসায়ীদের জন্য চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে চালু করা হয়েছিল ম্যাঙ্গো স্পেশাল ট্রেন। মাত্র ১ টাকা ১৭ পয়সা কেজি হিসেবে রাজশাহী থেকে ঢাকায় এই ট্রেনে আম পরিবহন করা হচ্ছিল।

কিন্তু ট্রেনে আসছিল খুবই কম পরিমাণ আম। মূলত আম সংকটের কারণে চালুর মাত্র ১১ দিন পর বিশেষ এই ট্রেন সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।গত ১৩ জুন ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের উদ্বোধন করা হয়।

আম ছাড়াও এই ট্রেনে কাঁচামাল ও রেলওয়ে আইনে পার্সেল হিসেবে গণ্য অন্যান্য মালামাল পরিবহনের সুযোগ ছিল। এ বছর তৃতীয়বারের মত এই ট্রেন চালু করা হয়েছিল।

তবে প্রতিদিনই বড় অংকের অর্থের লোকসানের কারণে ১১ দিন চলার পর ট্রেনটি বন্ধ করা হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ থেকে এই ট্রেন ঢাকা যায়। এরপর শুক্রবার ও শনিবার ট্রেনটি চলেনি।

সংশ্লিষ্টরা বলছেন, এবার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে আমের উৎপাদন বিপর্যয় ঘটেছে। অপরদিকে ট্রেনটি আমের মৌসুম শুরুর অন্তত ৩ সপ্তাহ পর চালু করা হয়েছিল। তাই এই ট্রেনে তেমন সাড়া পাওয়া যায়নি। আরও কিছু দিন আগে ট্রেনটি চালু করা হলে সংশ্লিষ্টরা ট্রেনে আম পরিবহনে আগ্রহী হতে পারতো।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহ বলেন, এবার অন্যান্য বছরের তুলনায় এই ট্রেনে আম আসছিল কম। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ট্রেনটি বন্ধ করে দিয়েছেন। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসতো। এই স্টেশনের মাস্টার মির্জা কামরুল হকও জানিয়েছেন, আম সংকটের কারণে ট্রেন বন্ধ করা হয়েছে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply