শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
কোন ভাবনা থেকে নওয়াজকে চারে ব্যাট করতে পাঠান? ম্যাচের পর রহস্য ফাঁস করলেন বাবর

কোন ভাবনা থেকে নওয়াজকে চারে ব্যাট করতে পাঠান? ম্যাচের পর রহস্য ফাঁস করলেন বাবর

কোন ভাবনা থেকে নওয়াজকে চারে ব্যাট করতে পাঠান? ম্যাচের পর রহস্য ফাঁস করলেন বাবর
কোন ভাবনা থেকে নওয়াজকে চারে ব্যাট করতে পাঠান? ম্যাচের পর রহস্য ফাঁস করলেন বাবর

মিজানুর রহমান: পাকিস্তানের অধিনায়ক স্পষ্ট জানিয়ে দিলেন, নির্দিষ্ট একটা পরিকল্পনা এবং ভাবনা থেকেই চার নম্বরে তুলে এনেছিলেন মহম্মদ নওয়াজকে। সেই ফাটকা কাজে লেগে যাওয়ায় তিনি খুশি। ভারতকে হারানোর আনন্দে ফুটছেন।

তিনি নিজে রবিবারও ব্যর্থ। তবে দুই সতীর্থ মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ নওয়াজের দাপটে ভারতকে হারিয়ে এশিয়া কাপে মধুর প্রতিশোধ নেওয়া হয়ে গিয়েছে। ফলে আনন্দ আর ধরছে না বাবর আজমের।

পাকিস্তানের অধিনায়ক জানালেন, নির্দিষ্ট একটা ভাবনা থেকেই চার নম্বরে তুলে এনেছিলেন মহম্মদ নওয়াজকে। সেই ফাটকা কাজে লেগে যাওয়ায় তিনি খুশি।

ভারতের বিরুদ্ধে কেন চারে তুলে এনেছিলেন নওয়াজকে? ব্যাখ্যা দিতে গিয়ে বাবর বলেন, “নওয়াজ এমনিতে ভালই ব্যাট করে। তখন ভারত দুই লেগস্পিনারকে দিয়ে বল করাচ্ছিল। সেটা দেখেই নওয়াজকে আগে পাঠাই। সেটা কাজে লেগে যাওয়ায় আমি খুশি।”

বাবর জানালেন, গোটা ম্যাচেই অতিরিক্ত চাপে তাঁরা পড়েননি। ভারতের কাছে আগের ম্যাচে হারের কথা মাথায় না রেখে নতুন ভাবে শুরু করার কারণেই ম্যাচ জিততে পেরেছেন তাঁরা। বলেছেন, “আমি সব সময় জিনিস সহজ রাখতেই ভালবাসি।

গোটা দলের ধন্যবাদ প্রাপ্য। বিপক্ষের রান বড় হওয়া সত্ত্বেও ওরা চাপে পড়েনি এবং জেতার জন্য শেষ পর্যন্ত লড়ে গিয়েছে।”বাবর উল্লেখ করেছেন রিজওয়ান এবং নওয়াজের জুটির কথাও। তাঁর মতে, ওটাই ম্যাচের মোড় ঘোরানো মুহূর্ত। বাবর বলেছেন, “অসাধারণ একটা জুটি দেখলাম। ওটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। ওদের জুটি অত ভাল খেলার পরেই ম্যাচটা আমাদের হাতে চলে এল।”

খবরটি শেয়ার করুন..

Leave a Reply