শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম

বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম

বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম
বিরাট কোহলির আরও এক রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম

মিজানুর রহমান: মোট ৮৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৮১ ইনিংসে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছন বাবর। কোহলি গত বছর আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন হাজার টি-টোয়েন্টি আন্তর্জাতিক রানের মাইলফলকে পৌঁছেছিলেন।

আবার বিরাট কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাবর আজম। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে দ্রুততম ব্যাটার হিসাবে তিন হাজার রান করার কোহলির রেকর্ড ছুঁলেন তিনি।

শুক্রবার লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে ষষ্ঠ ম্যাচে পাকিস্তান হারলেও বাবরের এই মাইলফলকে পৌঁছতে সমস্যা হয়নি। এই ম্যাচের আগে তিন হাজার রানে পৌঁছতে পাকিস্তান অধিনায়কের দরকার ছিল ৫২ রান।

রিচার্ড গ্লিসনকে লং অনের উপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়ে এই মাইলফলকে পৌঁছন তিনি।

মোট ৮৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৮১ ইনিংসে তিন হাজার রানের মাইলফলকে পৌঁছন বাবর। কোহলি গত বছর আমদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন হাজার টি-টোয়েন্টি আন্তর্জাতিক রানের মাইলফলকে পৌঁছেছিলেন।

বাবর শুক্রবার ৫৯ বলে ৮৭ রান করে অপরাজিত থাকেন। কিন্তু তাঁর এই ইনিংসও পাকিস্তানকে জেতাতে পারেনি। তারা প্রথমে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রান তোলে। বাবর ছাড়া পাকিস্তানের ভাল রান ইফতিখার আহমেদের।

তিনি ২১ বলে ৩১ রান করেন। ইংল্যান্ডের স্যাম কারেন ও ডেভিড উইলি ২টি করে উইকেট নেন। রান তাড়া করতে নেমে ৩৩ বল বাকি থাকতে ইংল্যান্ড ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ঠিক বাবরের মতোই ইনিংস খেলেন ইংরেজ ওপেনার ফিল সল্ট। তিনি ৪১ বলে ৮৮ রান করে অপরাজিত থাকেন।

সাত ম্যাচের সিরিজ়ের ফল এখন ৩-৩। শেষ ম্যাচ রবিবার।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply