শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
‘দেশান্তর’ এর প্রথম ট্রেলার প্রর্দশন করা হলো চট্টগ্রামে।

‘দেশান্তর’ এর প্রথম ট্রেলার প্রর্দশন করা হলো চট্টগ্রামে।

‘দেশান্তর’ এর প্রথম ট্রেলার প্রর্দশন করা হলো চট্টগ্রামে।
‘দেশান্তর’ এর প্রথম ট্রেলার প্রর্দশন করা হলো চট্টগ্রামে।

তামান্না হাবিব নিশু: চিত্র নির্মাতা আশুতোষ সুজনের ছবি ‘দেশান্তর’ এর প্রথম ট্রেলার প্রর্দশন করা হলো চট্টগ্রামে।

শহরের ষোলশহরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের সংগঠন ‘ঝুপড়ি’তে বুধবার রাতে এই প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রসঙ্গত, আশুতোষ সুজনের বাড়ি চট্টগ্রাম।কেমন ছিল এই আয়োজন আর ছবি গল্পই বা কী?

আশুতোষ সুজন ইত্তেফাক অনলাইনকে বলেন, সমবয়সী বন্ধু আর বিশেষ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রগতিমনাদের সংগঠন ‘ঝুপড়ি’র মাধ্যমে এই ছবির প্রথম ট্রেলার উন্মুক্ত হলো। এটাতে এক ধরনের স্বস্তি আছে।

তাছাড়া আমাদের যে কঠিন জার্নি ছিল এই ছবিতে সেই গল্পও বলেছি সেখানে।আশুতোষ সুজনের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত হন ছবির অভিনেতা ইয়াশ রোহান, রোদেলা টাপু ও মিউজিক ডিরেক্টর জাহিদ নীরব।

ছবি প্রসঙ্গে তার বলেন, যদি কবি নির্মলেন্দু গুণের লেখা গল্প। কিন্তু সেটার চিত্রায়ন করতে কঠোর পরিশ্রম করতে হয়েছে তাদের। একইসঙ্গে ভিন্নধর্মী এই ছবি সাধারণ মানুষ থেকে বোদ্ধা মহলে ব্যাপক প্রশংসা পাবে বলে তাদের বিশ্বাস।

চট্টগ্রামের ষোলশহরে ঝুপড়ি কার্যালয়ে দেশান্তরের ট্রেলার প্রদর্শন উপলক্ষে ছিল গান, আড্ডাসহ নানা আয়োজন। সঙ্গীত পরিবেশন করেন ব্যান্ড খুঁটির মাসুদ ও সাইফ, সাসটেইন ব্যান্ডের রাইসুল, সোমা রায় ও রুবেল দাশ।ছবিটি সম্পর্কে নির্মাতা আশুতোষ সুজন জানান, ‘এটি মূলত দেশভাগের গল্প, দেশপ্রেমের গল্প, প্রেমের গল্প।

তবে প্রচলিতভাবে আমরা যেটা দেখি দেশে কোনো একটা বড় ধরনের সহিংসতার পর একটি সম্প্রদায়ের চলে যাওয়ার গল্প। কিন্তু দেশান্তরে বলা হয়েছে দেশকে ভালোবেসে ওই সম্প্রদায়ের থেকে যাওয়ার গল্প’।

১১ নভেম্বর মুক্তি পাবে ছবিটি। পাঠকপ্রিয় ‘দেশান্তর’ উপন্যাসটির প্রধান নারী চরিত্রের নাম অন্নপূর্ণা। এই চরিত্রে কাজ করেছেন মৌসুমী। তার বিপরীতে দেখা যাবে আহমেদ রুবেলকে। এছাড়াও অভিনয় করেছেন, মামুনুর রশীদ, ইয়াশ রোহান, রোদেলা টাপুসহ অনেকে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply