শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পুরুষের কোন অভ্যাস হয়ে ওঠে নারী হৃদয়ের দুর্বলতার কারণ?

পুরুষের কোন অভ্যাস হয়ে ওঠে নারী হৃদয়ের দুর্বলতার কারণ?

পুরুষের কোন অভ্যাস হয়ে ওঠে নারী হৃদয়ের দুর্বলতার কারণ?
পুরুষের কোন অভ্যাস হয়ে ওঠে নারী হৃদয়ের দুর্বলতার কারণ?

ফারহানা জেরিন: চাণক্য-নীতি অনুসারে, পুরুষদের এমন কিছু অভ্যাস বা গুণ আছে, যা মহিলাদের সবচেয়ে বেশি আকৃষ্ট করে। এগুলিকে তাদের দুর্বলতাও বলা যেতে পারে। আপনারও সে সব স্বভাব আছে কি?

মানুষভেদে স্বভাব ভিন্ন হয়, এ তো স্বাভাবিক। কিন্তু লিঙ্গের ভিত্তিতে কিছু পছন্দ-অপছন্দ, অভ্যাস, আশা, ধারণা তৈরি হয়ে যায় অধিকাংশের মধ্যে।

নারীদের বহু আড্ডায় পুরুষদের তেমন কিছু স্বভাব, অভ্যাস নিয়ে আলোচনা হয়ে থাকে। ছেলেদের কিছু অভ্যাস একেবারেই পছন্দ করেন না কেউ কেউ। আবার এমনও অনেক মহিলা আছেন, পুরুষদের মধ্যে কোনও বিশেষ স্বভাব থাকলে তবেই মনে ধরে তাঁদের।

চাণক্য-নীতি অনুসারে, পুরুষদের মধ্যে কিছু অভ্যাস বা গুণ আছে, যা মহিলাদের সবচেয়ে বেশি আকৃষ্ট করে। এগুলিকে তাদের দুর্বলতাও বলা যেতে পারে। ভাবছেন তো আপনার মধ্যেও আছে কি না সেই সব স্বভাব?

সততা: সৎ ব্যক্তিরা নারীদের মন জয় করে সকলের আগে। সম্পর্কে জড়ানোর সময়ে বান্ধবীকে নিজের ব্যাপারে সবটা খুলে বলুন। নিজের ভাল দিকগুলি তো অবশ্যই বলবেন, তবে নিজের মন্দ দিকগুলিও গোপন করবেন না। এই অভ্যাস কিন্তু নারীদের দুর্বলতা হিসাবে বিবেচিত হতে পারে।

ভাল আচরণ: চাণক্য-নীতি অনুসারে, মহিলারাও লক্ষ্য করেন যে, পুরুষরা অন্যদের প্রতি কেমন আচরণ করছেন। ধরুন আপনারা কোনও রেস্তরাঁয় খেতে গেলেন। বান্ধবীর সঙ্গে কথাবার্তা বেশ ভালই জমছিল! খাবার আসতে দেরি হওয়ায় আপনি সেখানকার কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করে বসলেন। এই আচরণ কিন্তু আপনার বান্ধবীর মনে অসন্তোষ তৈরি করতে পারে। সম্পর্ক প্রথমেই বিগড়ে যেতে পারে।

ভাল শ্রোতা: সকল মহিলাই আশা করেন যে, তাঁর সঙ্গী তাঁর কথা শুনবেন এবং তাতে মনোযোগ দেবেন। যা-ই হোক, যে পুরুষের মধ্যে ভাল শ্রোতা হওয়ার গুণ থাকে, নারীরা তাঁকেই বেশি পছন্দ করেন। এ ছাড়াও, মহিলারা সেই পুরুষকে পছন্দ করেন, যাঁর অহঙ্কার।

আত্মসম্মানের যত্ন: যে পুরুষ অন্য নারীর সম্মান করেন, তাঁরাই নারীদের মনে জায়গা করে নেন সকলের আগে। পুরুষদের এই অভ্যাস কিন্তু নারীদের দুর্বলতার কারণ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply