শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিশ্বকাপে নামার আগে বিক্ষোভের মুখে নেমার

বিশ্বকাপে নামার আগে বিক্ষোভের মুখে নেমার

বিশ্বকাপে নামার আগে বিক্ষোভের মুখে নেমার
বিশ্বকাপে নামার আগে বিক্ষোভের মুখে নেমার

মিজানুর রহমান: ফল ঘোষণার পরেই গণমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিয়ো। যেখানে লুলার সমর্থকেরা দাবি করেছে, এ বার প্যারিস সঁ জরমঁ তারকা-কে বকেয়া আয়কর জমা দিতেই হবে।

ব্রাজিলে রাষ্ট্রপতি নির্বাচনে জেয়ার বোলসোনারোকে হারিয়ে ক্ষমতায় ফিরছেন লুইস ইনাসিয়ো লুলা দা সিলভা। ফল ঘোষণার পরেই গণমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিয়ো। যেখানে লুলার সমর্থকেরা দাবি করেছে, এ বার প্যারিস সঁ জরমঁ তারকা-কে বকেয়া আয়কর জমা দিতেই হবে।

বহুচর্চিত এই নির্বাচনে নেমার একেবারে খোলাখুলি বোলসোনারো-র হয়ে প্রচার করেন। যা ভাল ভাবে নেননি লুলার সমর্থকেরা। বলা হচ্ছে, ব্রাজিলীয় তারকা আয়কর বাকি থাকার জন্য বোলসোনারোর হয়ে প্রচারে নেমেছিলেন। যাতে তাঁর কর মকুব হয়।

ঘটনার প্রতিক্রিয়া একেবারেই ভাল হল না। মনে করা হচ্ছে, এই ঘটনায় কাতার বিশ্বকাপের আগে ব্রাজিল দলের উপরই খারাপ প্রভাব ফেলতে পারে। এ দিকে লুলা মজা করে বলেছেন, ‘‘যে কোনও রাষ্ট্রপতি পদপ্রার্থীকে সমর্থন করার স্বাধীনতা নেমারের আছে। তবে আমার মনে হয়েছে, ও বোধহয় ভয় পেয়েছিল, আমি জিতলে বোলসোনারোর মতো কর নিয়ে ওর ঝামেলা মিটিয়ে দেব না মনে করে।’’

সরব ইউক্রেন: এ বার ইরানের বিরুদ্ধে সরব হল রুশ আক্রমণে বিধ্বস্ত ইউক্রেন। তাদের দাবি, কাতার বিশ্বকাপ থেকে এখনই ইরানকে যেন বাতিল করা হয়। অভিযোগ, রাশিয়াকে অস্ত্র সরবরাহে ইরান সরকারের প্রত্যক্ষ ভূমিকা রয়েছে। শুধু অভিযোগ তোলা নয়। ইউক্রেনের জাতীয় ফুটবল সংস্থা একেবারে সরাসরি ফিফার কাছেই এটা নিয়ে লিখিত প্রতিবাদ জানাবে। প্রসঙ্গত কাতারে বিশ্বকাপ শুরু হচ্ছে ২০ নভেম্বর, রবিবার। তার আগে ইরানের মানবাধিকার কর্মীরাও নিজেদের জাতীয় দলকেই বিশ্বকাপ থেকে বাতিল করার আবেদন করেছিল। তাদের অভিযোগ, এক মহিলা ঠিক মতো হিজাব না পরায় সে দেশের নিরাপত্তা বাহিনি তাঁকে হেফাজতে নেয়। যেখানে তাঁর মৃত্যু পর্যন্ত হয়েছে। শুধু তা-ই নয়, নিরাপত্তা কর্মীরা নাকি ২৮৪ জনকে হত্যা করেছে। যার মধ্যে ৪৫ জন শিশু।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply