শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
মাদক মেশানো লজেন্স খাইয়ে ধর্ষণ, জেলবন্দি লিঙ্গায়েত গুরুর বিরুদ্ধে অভিযোগ নাবালিকাদের

মাদক মেশানো লজেন্স খাইয়ে ধর্ষণ, জেলবন্দি লিঙ্গায়েত গুরুর বিরুদ্ধে অভিযোগ নাবালিকাদের

মাদক মেশানো লজেন্স খাইয়ে ধর্ষণ, জেলবন্দি লিঙ্গায়েত গুরুর বিরুদ্ধে অভিযোগ নাবালিকাদের
মাদক মেশানো লজেন্স খাইয়ে ধর্ষণ, জেলবন্দি লিঙ্গায়েত গুরুর বিরুদ্ধে অভিযোগ নাবালিকাদের

আন্তর্জাতিক ডেস্ক: এক নাবালিকার কথায়, “উনি জোর করে আমার জামাকাপড় খুলে নিতেন। প্রতিদিন আমার উপর নির্মম অত্যাচার করতেন। আমি তাঁকে হাতজোড় করে বলি, আমায় ছেড়ে দিন, আমি খুব গরিব পরিবারের মেয়ে।”

ধর্ষণের অভিযোগে কর্নাটকের জেলবন্দি লিঙ্গায়েত ধর্মগুরু শিবামূর্তি শারানারুর বিরুদ্ধে এ বার সাক্ষ্য দিলেন নাবালিকারা। অভিযোগ, ১৫-১৬ বছরের এই নাবালিকারাও ওই ধর্মগুরুর বিকৃত যৌন লালসার শিকার। সোমবার আদালতে বিচারকের সামনে তারা তাদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা তুলে ধরল।

এক নাবালিকা জানায়, শিবামূর্তি আইসক্রিম এবং চকোলেটের লোভ দেখিয়ে তাদের ডেকে আনতেন। তার পর তারা নিজেদের বিবস্ত্র অবস্থায় আবিষ্কার করত। নাবালিকাদের দাবি, তাদের খাবারে মাদক মিশিয়ে ধর্ষণ করতেন ওই ধর্মগুরু।

এক নাবালিকার কথায়, “উনি জোর করে আমার জামাকাপড় খুলে নিতেন। প্রতিদিন আমার উপর নির্মম অত্যাচার করতেন। আমি তাঁকে হাতজোড় করে বলি, আমায় ছেড়ে দিন, আমি খুব গরিব পরিবারের মেয়ে। কথা না শুনলে প্রাণে মেরে ফেলা হবে বলে তিনি হুমকি দেন।”

নাবালিকাদের ধর্ষণ করার অভিযোগে গত ১ সেপ্টেম্বর কর্নাটকের চিত্রদুর্গের মুরুগা মঠের প্রধান শিবামূর্তিকে গ্রেফতার করে পুলিশ। বেঙ্গালুরু থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত এই মঠটির পাশেই প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের একটি বিদ্যালয় আছে। মঠটির তরফেই ওই বিদ্যালয়টিকে অর্থসাহায্য করা হয়। লিঙ্গায়েত গোষ্ঠীর ওই ধর্মগুরুর বিরুদ্ধে অভিযোগ, এই বিদ্যালয়ের নাবালিকা পড়ুয়াদের ডেকে এনে ধর্ষণ করতেন তিনি। যারা ধর্মগুরুর কাছে যেতে রাজি হত না, তাদের মারধর করা হত বলে অভিযোগ।

এই ঘটনায় রাজনৈতিক চাপান-উতোরও থেমে থাকেনি। কর্নাটকে প্রায় ১৭ শতাংশ লিঙ্গায়েতের বাস। সে রাজ্যের ভোট রাজনীতিতে লিঙ্গায়েতদের একটা বড় ভূমিকা রয়েছে। সচরাচর লিঙ্গায়েত ভোট বিজেপির পক্ষে যায়। তাই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী, লিঙ্গায়েত নেতা বিএস ইয়েদুরাপ্পা ধর্মগুরুর এই গ্রেফতারি নিয়ে প্রথমে অভিযোগ করেছিলেন যে, এর পিছনে বড় চক্রান্ত আছে। পরে অবশ্য তিনি তাঁর বক্তব্য থেকে সরে আসেন। রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী, আর এক লিঙ্গায়েত নেতা বাসবরাজ বোম্মাই অবশ্য জানিয়েছেন, আইন আইনের পথে চলবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply