শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শাড়ি পরে হেলায় লুফছেন ডাম্বেল, ছাপ্পান্নর মহিলার অনায়াস ‘পুশ আপ’ দেখে মুগ্ধ সকলে

শাড়ি পরে হেলায় লুফছেন ডাম্বেল, ছাপ্পান্নর মহিলার অনায়াস ‘পুশ আপ’ দেখে মুগ্ধ সকলে

শাড়ি পরে হেলায় লুফছেন ডাম্বেল, ছাপ্পান্নর মহিলার অনায়াস ‘পুশ আপ’ দেখে মুগ্ধ সকলে
শাড়ি পরে হেলায় লুফছেন ডাম্বেল, ছাপ্পান্নর মহিলার অনায়াস ‘পুশ আপ’ দেখে মুগ্ধ সকলে

ফারহানা জেরিন: পায়ে ও হাঁটুতে প্রবল ব্যথা হত মহিলার। ছেলে গবেষণা করে দেখিয়ে দেন, নিরাময়ের একমাত্র পথ দৈনিক শরীরচর্চা। তার পরেই বৌমাকে সঙ্গে নিয়ে শুরু মহিলার শরীরচর্চার পালা। ব্যথাও উধাও!

প্রবাদ বলে, চল্লিশ পেরোলেই চালশে। কিন্তু ছাপ্পানর শাড়ি পরিহিতা যখন অনায়াস দক্ষতায় ভারী ভারী ডাম্বেল লুফছেন, তখন প্রবাদকে মিথ্যে বলেই মনে হয়। এখন সেই ভিডিয়োতেই মজেছে সমাজমাধ্যম। চেন্নাইয়ের জিমে এখন তিনিই আলোচনার কেন্দ্রে।

পায়ে আর হাঁটুতে ব্যথা। সাধারণত ভারতীয় উপমহাদেশে মহিলাদের পঞ্চাশ বছর পেরলেই এই সমস্যা ঘরে ঘরে। ভাইরাল হওয়ার ভিডিয়োর মুখ্য চরিত্রও তেমনই সমস্যায় ভুগছিলেন। বয়স তখন বাহান্ন। ছেলের বৌকে রোজ শরীরচর্চা করতে দেখে হাঁটুর ব্যথায় কাতর শাশুড়িও উৎসাহ প্রকাশ করেন। সেই শুরু। তার পর থেকে বছরের পর জিমে গিয়ে নিজেকে শুধু ‘ফিট’ই রাখছেন না, অন্যদের অনুপ্রেরণাও হয়ে উঠছেন।

জিমে তাঁর শরীরচর্চারই একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। তাতে ওই মহিলা লিখেছেন, ‘‘আমি এখন ছাপ্পান্ন, কিন্তু এখনও নিয়মিত শরীরচর্চা করি। তোমার যা ইচ্ছে, তা করতে যেন বাধা হয়ে না দাঁড়ায় তোমার পোশাক। বৌমা এবং আমি রোজ শরীরচর্চা করি। আমার যখন বাহান্ন বছর বয়স, আমি জিমে ভর্তি হই। আসলে, পায়ে আর হাঁটুর প্রচণ্ড ব্যথায় ভুগছিলাম, তা থেকেই এ সবের শুরু।’’

তার পর তিনি লিখেছেন, ‘‘আমার ছেলে গবেষণা করে বার করেছে, আমার যা সমস্যা তার একমাত্র নিরাময় সম্ভব শরীরচর্চা দিয়ে। ওর জিমেই বৌমাকে নিয়ে তাই আমি শরীরচর্চা করি, পাওয়ার লিফটিং করি, স্কোয়াট প্রভৃতি করি। হ্যাঁ, সমস্ত ব্যথাবেদনা সম্পূর্ণ দূর হয়ে গিয়েছে।’’বয়স ছাপ্পান্ন হলেও মহিলার অদম্য মনের জোর আর শাড়ি পরে অনায়াসে কঠিন কঠিন কসরত করা দেখে হতবাক সমাজমাধ্যমও। অনেকেই বলছেন, ওই শাড়ি পরিহিতাকে দেখে তাঁরাও নিজেদের সুস্থ রাখতে শরীরচর্চা শুরু করতে চান। সব মিলিয়ে, শাড়ি পরিহিতায় মুগ্ধ আট থেকে আশি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply