শিরোনাম :
রাবি ছাত্রলীগের সাবেক নেতা মিনারুলের অকাল মৃত্যুতে স্বরণসভা অনুষ্ঠিত প্রতিদিন কতটুকু প্রোটিন খাওয়া উচিত? চিপ্‌সের লোভ দেখিয়ে শিশুকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ! দু’বার যমজ সন্তানের জন্ম দিয়েছেন, এখন ফল ভুগছেন সেলিনা! কেন অস্ত্রোপচার হল অভিনেত্রীর? ৩ খাবার: বেশি করে খেলে অকালে টাক পড়ে যাওয়ার ঝুঁকি কমবে ছেলেদের কোভিডের থেকেও ২০ গুণ বেশি শক্তিশালী ‘ডিজ়িজ় এক্স’, প্রাণ হারাতে পারেন পাঁচ কোটি মানুষ? ‘একাই লুট করেছি ২৫ কোটি’! দিল্লিতে গয়নার শোরুমে কী ভাবে ডাকাতি, পুলিশকে নিজেই জানাল ডাকাত ১০ বছর বয়সেই পর্নোগ্রাফি সাইটে ছবি ফাঁস জাহ্নবীর, স্কুলে হেনস্থার শিকার শ্রীদেবী-কন্যা ভারতে এসে কী দেখে চমকে গেল বাবর, শাহিনের পাকিস্তান? নিউ ইয়র্কের রাস্তায় জল থৈ থৈ, বৃষ্টিতে বিঘ্নিত বিমান, মেট্রো পরিষেবা, জারি জরুরি অবস্থা
ঋণের মামলায় ঈশ্বরদীর ১২ কৃষক জেলহাজতে

ঋণের মামলায় ঈশ্বরদীর ১২ কৃষক জেলহাজতে

ঋণের মামলায় ঈশ্বরদীর ১২ কৃষক জেলহাজতে
ঋণের মামলায় ঈশ্বরদীর ১২ কৃষক জেলহাজতে

অনলাইন ডেস্ক: পাবনার ঈশ্বরদী উপজেলায় বাংলাদেশ সমবায় ব্যাংক নামের একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে টাকা ফেরত না দেওয়ার অভিযোগে করা একটি মামলায় ৩৭ জন কৃষকের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন পাবনার সিনিয়র জুডিশিয়াল আদালত।

গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত তাঁদের মধ্যে ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।গ্রেপ্তারকৃত কৃষকদের বরাত দিয়ে ঈশ্বরদী থানার পুলিশ বলেছে, বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে ঋণ নিয়েছিলেন ওই কৃষকরা।

কৃষকরা বলেছেন, ঋণের টাকা পরিশোধ করার পরও তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।
গ্রেপ্তারকৃত ১২ কৃষক হলেন উপজেলার ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের শুকুর প্রামাণিকের ছেলে আলম প্রামাণিক (৫০), মনি মণ্ডলের ছেলে মাহাতাব মণ্ডল (৪৫), মৃত সোবহান মণ্ডলের ছেলে আবদুল গণি মণ্ডল (৫০), কামাল প্রামাণিকের ছেলে শামীম হোসেন (৪৫), মৃত আয়েজ উদ্দিনের ছেলে সামাদ প্রামাণিক (৪৩), মৃত সামির উদ্দিনের ছেলে নূর বক্স (৪৫), রিয়াজ উদ্দিনের ছেলে মোহাম্মদ আকরাম (৪৬), লালু খাঁর ছেলে মোহাম্মদ রজব আলী (৪০), মৃত কোরবান আলীর ছেলে কিতাব আলী (৫০), হারেজ মিয়ার ছেলে হান্নান মিয়া (৪৩), মৃত আবুল হোসেনের ছেলে মোহাম্মদ মজনু (৪০) ও মৃত আখের উদ্দিনের ছেলে মোহাম্মদ আতিয়ার রহমান (৫০)। তাঁরা সবাই প্রান্তিক কৃষক।

মামলা সূত্রে জানা গেছে, বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে ২৫ থেকে ৩০ হাজার টাকা করে ঋণ নিয়েছিলেন ৩৭ জন কৃষক। এই ঋণ ফেরত না দেওয়ার অভিযোগে ২০২১ সালে তাঁদের বিরুদ্ধে মামলা হয়। পরে আদালত তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর পরিপ্রেক্ষিতেই থানার পুলিশ অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করে।

ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, ২০২১ সালে ওই ৩৭ কৃষকের বিরুদ্ধে মামলা করা হয়। আদালত গত বুধবার তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর ভিত্তিতে ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কৃষকরা দাবি করেন, তাঁরা ঋণের টাকা পরিশোধ করেছেন। এরপর কেন মামলা হলো, তা তাঁরা জানেন না।

বাংলাদেশ সমবায় ব্যাংকের জেলা কার্যালয় পাবনা শহরের এলএমবি মার্কেটে। এ বিষয়ে গতকাল দুপুরে সেখানে গিয়ে ওই কার্যালয় বন্ধ পাওয়া যায়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply