শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রুশ সামরিক লক্ষ্যবস্তুতে ইউক্রেনকে হামলা চালানোর আহ্বান লাটভিয়ার

রুশ সামরিক লক্ষ্যবস্তুতে ইউক্রেনকে হামলা চালানোর আহ্বান লাটভিয়ার

রুশ সামরিক লক্ষ্যবস্তুতে ইউক্রেনকে হামলা চালানোর আহ্বান লাটভিয়ার
রুশ সামরিক লক্ষ্যবস্তুতে ইউক্রেনকে হামলা চালানোর আহ্বান লাটভিয়ার

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়া ওপর হামলা চালানোর জন্য ইউক্রেনের প্রতি আহ্বান জানিয়েছেন লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রী এডগার্স রিনকেভিক্স। এজন্য ন্যাটো সামরিক জোটকে ভয় না পেয়ে ইউক্রেনকে হামলার অনুমতি দেয়ার আহ্বান জানান তিনি।

গতকাল মঙ্গলবার মার্কিন গণমাধ্যম ব্লুমবার্গকে দেয়া এক সাক্ষাৎকারে লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। রোমানিয়ার রাজধানী বুখারেস্টে ন্যাটো জোটের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকের অবকাশে এই সাক্ষাৎকার দেন তিনি।

তিনি বলেন, পশ্চিমা দেশগুলোর সরবরাহ করা অত্যাধুনিক অস্ত্র দিয়ে ইউক্রেন রাশিয়ার গভীর অভ্যন্তরে হামলা চালাতে পারে।

রিনকেভিক্স বলেন, রাশিয়া যে সমস্ত জায়গা থেকে ইউক্রেনের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে ইউক্রেনের সামরিক বাহিনীর উচিত সেই সব জায়গায় হামলা চালানো।

তিনি বলেন, “আমাদের উচিত রাশিয়া যেসব স্থাপনা ব্যবহার করে ক্ষেপণাস্ত্র অথবা বিমান হামলা চালাচ্ছে সেগুলোর ওপর হামলা চালানোর জন্য ইউক্রেনকে পশ্চিমা অস্ত্র ব্যবহারের অনুমতি দেয়া।”

ইউক্রেনের সাথে রাশিয়ার সংঘাত শুরুর পর থেকে এ পর্যন্ত পশ্চিমা দেশগুলো বিপুল পরিমাণ অস্ত্র ও সামরিক সরঞ্জাম সরবরাহ করেছে কিয়েভকে। এর বিরুদ্ধে রাশিয়া বারবার হুঁশিয়ার উচ্চারণ করে বলেছে, এসব অস্ত্র সংঘাত নিরসনে কোনো ভূমিকা রাখবে না বরং তা দীর্ঘায়িত করবে। এছাড়া, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোট ও রাশিয়ার মধ্যে সরাসরি যুদ্ধ শুরু হয়ে যেতে পারে।

লাটভিয়ার পররাষ্ট্রমন্ত্রী রাশিয়ার এই হুঁশিয়ারিকে নাকচ করে তিনি বলেন, সংঘাত ছড়িয়ে পড়ার ভয় পাওয়া ন্যাটো জোটের উচিত হবে না।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply