শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত

রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত

রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত
রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে মোঃ আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে একটি মিছিল বের হয়। শুক্রবার বিকাল ৪টায় ভূবন মোহন পার্ক থেকেবের হওয়া  মিছিলটিতে প্রায় ৫ হাজার মানুষের সমাগম দেখা যায়। মিছিলটি মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট ঘুরে মাদ্রাসা ময়দান প্রদক্ষিন করে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন, চারঘাট-বাঘা’র গণমানুষের নেতা রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সফল সদস্য সচিব ও যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সফল সহ-সভাপতি (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত), রাজশাহী জেলা যুবদলের সাবেক সফল আহবায়ক, রাজশাহী জেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ও যুগ্ম সম্পাদক, রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক পদপ্রার্থী কর্মীবান্ধব দক্ষ সংগঠক মোঃ আনোয়ার হোসেন উজ্জল।

তিনি তার বক্তব্যে বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে দেশের সবকটি বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আগামীকাল ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

রাজশাহীর গণসমাবেশে অতীতের সব রেকর্ড ভাঙতে চায় বিএনপি। বিভাগের সব জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকে সমাবেশে উপস্থিত করার জন্য সর্বোচ্চ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ধর্মঘটসহ অন্যান্য প্রতিবন্ধকতার কথা মাথায় রেখেই নেতাকর্মীদের সমাবেশে আনার জন্য বিকল্প যানের ব্যবস্থা এবং তাদের রাত্রিযাপনের জন্য নগরীর কমিউনিটি সেন্টার ও রাজশাহী নগরীর নেতা-কর্মীদের বাড়িসহ নানামুখী পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে, গণসমাবেশকে কেন্দ্র করে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে রাজশাহীর চারঘাট, বাঘা উপজেলা এবং আড়ানী পৌরসভার বিভিন্ন হাট বাজারে লিফলেট বিতরণ করছেন,গণ-মানুষের নেতা মোঃ আনোয়ার হোসেন উজ্জল।

এদিকে আগামীকাল শনিবার বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে পথে পথে পুলিশি বাধা এবং যানবাহনের ধর্মঘটের কারণে চাঁপাইনবাবগঞ্জ, পাবনা , নাটোরের বিভিন্ন উপজেলা এবং রাজশাহীর বাঘা উপজেলা থেকে ১০ থেকে ১৪ ঘন্টা  নদী পথ অতিক্রম করে রাজশাহীর মাদ্রাসা মাঠ  এসে পৌছেন সহস্রাধিক বিএনপির নেতা কর্মী।

নেতাকর্মীরা শুক্রবার ভোরবেলা রাজশাহীর উদ্দেশ্যে যাত্রা করেন। শুক্রবার বিকেলে আবার কেউ রাতে পদ্মারপাড়ের মাদ্রাসা মাঠে  এসে পৌঁছেছেন।

আগত নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, পরিবহন ধর্মঘট ঘোষনা করা এবং পথে পথে পুলিশের হয়রানির কারণে তারা বিকল্প নদীপথকে বেচে নিয়েছেন। তারা জানিয়েছেন, এখনও কয়েক শতাধিক নেতাকর্মীরা নদী পথে রয়েছেন। নৌকা থেকে নেমেই মিছিল সহকারে সভাস্থলের দিকে যাত্রা করেন।

নেতাকর্মীরা জানান, দীর্ঘ নৌপথের যাত্রাকালে তারা রান্না, খাবারের কাজ আবার কখনও গান-বাজনা করে সময় অতিক্রম করে রাজশাহী আসেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply