শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ইউক্রেনকে যুদ্ধবিমান দেবে না জার্মানি: শলৎস

ইউক্রেনকে যুদ্ধবিমান দেবে না জার্মানি: শলৎস

ইউক্রেনকে যুদ্ধবিমান দেবে না জার্মানি: শলৎস
ইউক্রেনকে যুদ্ধবিমান দেবে না জার্মানি: শলৎস

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়াকে রুখতে ইউক্রেনে উন্নত লেপার্ড ট্যাঙ্ক সরবরাহের ঘোষণা সত্ত্বেও কোনো অবস্থাতেই যুদ্ধবিমান দেওয়া হবে না বলে আবারও স্পষ্ট করে দিয়েছেন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার (২৯ জানুয়ারি) জার্মান চ্যান্সেলর জেলেনস্কি সরকারের এ দাবিকে অতিরঞ্জিত বলে মন্তব্য করেছেন। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে জার্মানি ও অন্যান্য ন্যাটো সদস্য রাষ্ট্রগুলো পশ্চিম থেকে বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র, অস্ত্র, কামান ও গোলাবারুদসহ সর্বশেষ লেপার্ড ট্যাঙ্ক পেয়েছে।

সম্প্রতি পশ্চিমের কাছে ফাইটার জেট ও সমুদ্রের নিচে হামলার জন্য ইউ বোট (জার্মান সাবমেরিন) চেয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস কিয়েভের এমন দাবিকে ‘অস্ত্রের অতিরঞ্জন’ বলে প্রত্যাখ্যান করেছেন।

রোববার আর্জেন্টিনা সফররত শলৎস জানান, চলমান যুদ্ধে ইউক্রেনকে সব ধরনের সহায়তা দেওয়া হবে। তবে জেলেনস্কির দাবি অনুযায়ী, কোনো অবস্থাতেই তাকে যুদ্ধবিমান সরবরাহ করা হবে না। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ যাতে ইউরোপে ছড়িয়ে না পড়ে সেদিকে সতর্ক নজর রাখা হচ্ছে।

জার্মান চ্যান্সেলর আরও জানান, ভারী অস্ত্র সরবরাহের পাশাপাশি ইউক্রেনকে কীভাবে সহযোগিতা করা যায় তা বিবেচনা করবে ন্যাটো। জোটের অন্য সদস্য রাষ্ট্রগুলোর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি। তবে ওলাফ শলৎস মন্তব্য করেছেন, কূটনৈতিক মাধ্যমে সংকটের সমাধান খুঁজে বের করা উচিত।

 এর আগে, যখন কিয়েভ তার সমস্ত মিগ-২৯ যুদ্ধবিমানকে জার্মানির রামস্টেইন এয়ারফিল্ডে প্রস্তুত রাখার প্রস্তাব দিয়েছিল, বার্লিন তা সরাসরি প্রত্যাখ্যান করেছিল।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply