শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাউজানে অপহরন ও হত্যা মামলাসহ ১০ মামলার আসামী বাছনী গ্রেফতার

রাউজানে অপহরন ও হত্যা মামলাসহ ১০ মামলার আসামী বাছনী গ্রেফতার

রাউজানে অপহরন ও হত্যা মামলাসহ ১০ মামলার আসামী বাছনী গ্রেফতার
রাউজানে অপহরন ও হত্যা মামলাসহ ১০ মামলার আসামী বাছনী গ্রেফতার

মিজানুর রহমান টনি: চট্টগ্রামের রাউজানে অপহরন ও হত্যা মামলাসহ ১০ মামলার আসামী বাছনী অরফে বাছইন্যকে (৪৫) আটক করেছে র‌্যাব-৭।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সোয়া ৪টার দিকে  চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন নোয়াপাড়া চৌধুরীর হাট এলাকা থেকে তাকে আটক করে।

আটককৃত বাছনী চট্রগ্রাম জেলার রাউজান থানাধীন সামিদার কেয়াং এলাকার জেবর মুল্লুকের ছেলে।

মঙ্গলবার দুপুরে র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব-৭ জানায়, গত (৫ অক্টোবর ২০০৩) বিকাল ৪টার দিকে মোঃ নাসের আহমেদ রানা তার ফুফাত বোনের বাড়িতে বেড়াতে যান। ওইদিন সন্ধ্যা ৭টার দিকে নাসের আহমেদ তার ফুফাত বোনের জামাতা সহ বাড়ি ফেরার জন্য রাস্তায় গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এসময় আসামী বাছনী এবং তার আরও কয়েকজন সহযোগী তাদেরকে অস্ত্রের মুখে জোরপূর্বক অপহরণ করে একটি প্রাইভেটকারযোগে তুলে নিয়ে যায়।

এরপর ভুক্তভোগী নাসের আহমেদের লাশ পাওয়া গেলে ৫ জনকে আসামি করে রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার পর হতে আসামী বাছনী অরফে বাছইন্যা আইন শৃংখলা বাহিনীরহাত থেকে গ্রেফতার এড়াতে বিভিন্ন স্থানে পালিয়ে বেড়ায়।

পলাতক থাকাকালীন গত (৩০ ডিসেম¦র ১৯৯৭) আসামী বাছনী ভূক্তভোগীর বাড়িতে ঢুকে বলে পুলিশ ধাওয়া করেছে বলে আশ্রয় চায়। এরপর বাছনী ভুক্তভোগীকে পুলিশ আসছে কিনা দেখতে বলে। ভুক্তভোগী বাড়ির বাহিরে গেলে আসামী তার সহযোগীদের সাথে নিয়ে টেক্সিতে করে ভুক্তভোগীকে অপহরণের চেষ্টা করে। ওই সময় তার চিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে ভুক্তভোগীকে উদ্ধার করে। এ ঘটনায় রাউজান থানায় অপহরণকারীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী। ওই মামলায় বিজ্ঞ আদালত কতৃক  বাছনীকে ০৭ বছর সশ্রম কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

বর্নিত অপহরন মামলার মূলহোতা ও অপহরন পূর্বক হত্যা মামলার দীর্ঘদিন পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরধারী র‌্যাব-৭।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে , আসামী বাছনী অরফে বাছইন্যা  চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন নোয়াপাড়া চৌধুরীর হাট এলাকায় অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, সেখানে অভিযান চালিয়ে আসামী বাছনী অরফে বাচুইন্যকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে সে তার সকল অপরাধ স্বিকার করে।

উল্লেখ্য, যে, আসামী বাছনীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাউজান ও পাচঁলাইশ থানায় হত্যা, অপহরণ এবং বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডসহ মোট ১০টি রয়েছে।

মঙ্গলবার তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানার মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply