শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নওগাঁর রাণীনগরে প্রাচীর বানিয়ে রাস্তা বন্ধ, শতাধিক পরিবার অবরুদ্ধ

নওগাঁর রাণীনগরে প্রাচীর বানিয়ে রাস্তা বন্ধ, শতাধিক পরিবার অবরুদ্ধ

নওগাঁর রাণীনগরে প্রাচীর বানিয়ে রাস্তা বন্ধ, শতাধিক পরিবার অবরুদ্ধ
নওগাঁর রাণীনগরে প্রাচীর বানিয়ে রাস্তা বন্ধ, শতাধিক পরিবার অবরুদ্ধ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে গ্রামীণ জনপদে চলাচলের রাস্তা জোরপূর্বক বন্ধ করায় শতাধিক পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। দীর্ঘ দিনের এই রাস্তা প্রাচীর দিয়ে বন্ধ করে দেওয়ার খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছে। অবরুদ্ধ গ্রামবাসী দূত এই প্রাচীরটি ভেঙ্গে জনস্বার্থে চলাচলের এই রাস্তাটি উন্মুক্ত করে দেওয়ার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার এবং অফিসার ইনচার্জ রাণীনগর থানাকে প্রায় শতাধিক গ্রামবাসীর স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

যে কোন সময় পক্ষে বিপক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে। জানা গেছে, উপজেলার গোনা ইউনিয়নের ঘোষগ্রাম শাহপাড়া গ্রামে প্রায় দেড় শ’ পরিবার বসবাস করে। আত্রাই-রাণীনগর প্রধান সড়ক থেকে পশ্চিমে শাহ্ পাড়া গ্রামের প্রবেশ মুখে একই গ্রামের মৃত গোলাম রসুলের পুত্র আব্দুল মতিন গং মঙ্গলবার মধ্য রাত থেকে নারী-পুরুষ মিলে এই চলাচলের রাস্তার উপরে ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দেয়।

আজ বুধবার সকালে গ্রামবাসীরা প্রাচীর দিতে নিষেধ করলে তাদের কথা না শুনে কাজ চালাতে থাকে।এক পর্যায় উভয় পক্ষের মধ্যে গালিগালাজ ও মারামারির উপক্রম হলে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নির্মীয়মান প্রাচীরের কাজ বন্ধসহ উভয় পক্ষকে ঘটনাস্থল থেকে তাড়িয়ে দেয়। ইতিমধ্যে মতিন গং রাস্তাটি বন্ধ করে প্রাচীন নির্মাণ কাজ শেষ করায় অবরুদ্ধ হয়ে পড়েছে প্রায় শতাধিক পরিবার।

ওই গ্রামের ভুক্তভোগী আব্দুল মজিদ শাহ্, ফারুক, জসিম, লুৎফর বলেন, এটা আমাদের পাড়ার একমাত্র চলাচলের রাস্তা। সে রাস্তা রাতের আঁধারে আব্দুল মতিন গংরা নারী পুরুষ সবাই মিলে প্রাচীর দিয়ে বন্ধ করে দেয়।

সকাল থেকে এই পাড়ার মানুষ আর প্রধান সড়কে যেতে পারছে না। সবাই তারা অবরুদ্ধ হয়ে আছে। বাধ্য হয়ে অন্য পথে চলাচল করে নিজে নিজে ব্যক্তিগত কাজ সম্পন্ন করছে। যত তাড়াতাড়ি সম্ভব উপজেলা প্রশাসন ও থানা পুলিশ মিলে এই প্রাচীরটি অপসারণ করে এই পাড়ার মানুষের চলাচলের পথ উন্মুক্ত করে দেওয়া হোক।
এ ব্যাপারে আব্দুল মতিন বলেন, ‘আমরা একই পাড়ায় বসবাস করি।

আমার বাড়ির পানি নিষ্কাসনের পথ বন্ধ করে দেওয়ায় আমরা গ্রামের মাতব্বর প্রধানের কাছে সুষ্ঠু সমাধানের জন্য বার বার ধর্না দিয়ে কোনো ব্যবস্থা তারা করেনি। আর এই রাস্তার জমিটা আমাদের। আমরা বাড়িতে চলাফেরা করার জন্য রাস্তা রেখেছিলাম। আমাদের আর প্রয়োজন হয় না বলে আজ বন্ধ করে দিয়েছি।’

রাণীনগর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, ‘ঘোষগ্রাম শাহ্ পাড়া গ্রামের চলাচলের রাস্তায় প্রাচীর দিয়ে বন্ধ করে দিচ্ছে এমন খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠায়। দুই পক্ষের সাথে কথা বলে পরিস্থিতি শান্তসহ কাজ বন্ধ করে রাখা হয়েছে। প্রয়োজনীয় তদন্তসহ দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

খবরটি শেয়ার করুন..

Leave a Reply