শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
২০০ ইসলামের প্রচারককে দ্রুত লঙ্কা ছাড়ার নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের

২০০ ইসলামের প্রচারককে দ্রুত লঙ্কা ছাড়ার নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের

আন্তর্জাতিক ডেস্ক: গত কয়েকদিন আগে একের পর এক বিস্ফোরণে কেঁপে ওঠে শ্রীলঙ্কা। লাগাতার বিস্ফোরণে রীতিমত তীব্র চাঞ্চল্য তৈরি হয় গোটা দেশজুড়ে। কলম্বোর ইতিহাসে সবথেকে বড় হামলা ছিল এটাই। কেউ কিছু বুঝে ওঠার আগেই একের পর এক বিস্ফোরণ। কেঁপে গিয়েছে গোটা দেশের ভীত। নড়ে গিয়েছে সে দেশের সরকারও। এই অবস্থায় রীতিমত উঠে পড়েছে লঙ্কা সরকার।

আগামিদিনে যাতে এমন ঘটনা আর না ঘটে সেদিকে বিশেষ নজর। আর তার প্রাথমিক ধাপ হিসাবে ৬০০ বিদেশিকে দেশ থেকে ফেরত পাঠাল শ্রীলঙ্কা সরকার। যাদের মধ্যে প্রায় ২০০ জন ইসলামিক প্রচারক।

স্বরাষ্ট্র মন্ত্রী বজিরা আবেওয়ার্দেনা জানিয়েছেন, দেশ ছেড়ে বেরিয়ে যেতে বলা এই ধর্ম যাজকদের বৈধ ভাবেই দেশে প্রবেশ করানো হয়। কিন্তু বিস্ফোরণ কাণ্ডের পর উঠে পড়ে লাগে সরকার। সেখানে দেখা যায় অনেকেরই ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া সত্ত্বেও তারা থেকে গিয়েছেন। তাই তাদের উপর জরিমানা ধার্য করে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

একই সঙ্গে তাঁর মন্তব্য, দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের ভিসা ব্যবস্থা খতিয়ে দেখে ধর্মীয় প্রচারকদের ভিসা প্রাপ্তির ক্ষেত্রে আরও কঠোর নিয়মের সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

গোটা শ্রীলঙ্কা জুড়েই জরুরি অবস্থা ঘোণা করা হয়েছে। কোনও সন্দেহভাজন ব্যক্তি দেখলেই দেওয়া হয়েছে ইতিমধ্যে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেওয়া হয়েছে। সতর্ক করা হয়েছে দেশের তিন বাহিনীকে।

মতিহার বার্তা ডট কম  ০৫  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply