শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নওগাঁর বেড়িবাঁধ ভেঙে প্লাবন, ২ হাজার পরিবার পানিবন্দি

নওগাঁর বেড়িবাঁধ ভেঙে প্লাবন, ২ হাজার পরিবার পানিবন্দি

নওগাঁর বেড়িবাঁধ ভেঙে প্লাবন, ২ হাজার পরিবার পানিবন্দি
নওগাঁর বেড়িবাঁধ ভেঙে প্লাবন, ২ হাজার পরিবার পানিবন্দি

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ কয়েক দিনের টানা বর্ষণে ও উজান থেকে নেমে আসা ঢলে  বিভিন্ন উপজেলার ৮-১০টি গ্রাম প্লাবিত হয়েছে। রানীনগর, আত্রাই ও মান্দা উপজেলার আত্রাই নদ ও ছোট যমুনার নদীর ছয় স্থানে বন্যা নিয়ন্ত্রণ ও বেড়িবাঁধ ভেঙে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় দুই হাজার পরিবার।

জানা গেছে, ইতিমধ্যে তলিয়ে গেছে কয়েক হাজার বিঘা জমির আউশ ও আমন ধানের ক্ষেত। ভেসে গেছে পুকুরের মাছ।

বিচ্ছিন্ন হয়ে পড়েছে রানীনগর ও আত্রাই উপজেলার অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ। এতে চরম দুর্ভোগ ও বিপাকে পড়েছে বন্যাকবলিত এলাকার মানুষ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে। দ্রুতই পানিবন্দি পরিবারগুলোকে খাদ্য সহায়তাসহ সার্বিক সহায়তা করা হবে।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী প্রবীর কুমার পাল জানান, বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত নদীর পানি বেড়ে এখন আত্রাই নদের পানি বিপৎসীমার ২৪ সেন্টিমিটার এবং ছোট যমুনা নদীর পানি বিপৎসীমার ২২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply