শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
চেন্নাইকে হারিয়ে আইপিএলের ফাইনালে মুম্বই

চেন্নাইকে হারিয়ে আইপিএলের ফাইনালে মুম্বই

ক্রীড়া ডেক্স: চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে দ্বাদশ আইপিএলের ফাইনালে পা রাখল মুম্বই ইন্ডিয়ান্স। চেন্নাইয়ের ছুঁড়ে দেওয়া ১৩২ রানের লক্ষ্যমাত্রা ছুঁতে মঙ্গলের চিপকে বিশেষ বেগ পেতে হল না মুম্বই ব্রিগেডকে। রান তাড়া করতে নেমে দ্রুত দুই ওপেনারের উইকেট হারালেও সূর্যকুমার যাদবের অপরাজিত অর্ধশতরানে ভর করে সহজেই পঞ্চমবারের জন্য ফাইনালের টিকিট নিশ্চিত করল ব্লু জার্সিধারীরা।

বোলারদের দেখানো পথেই এমএ চিদাম্বরম স্টেডিয়ামে এদিন বাজিমাত করে গেলেন মুম্বই ব্যাটসম্যানরা। চলতি আইপিএলে তিনবারের সাক্ষাতে তিনবারই মুম্বইয়ের কাছে পরাজিত হতে হল চেন্নাইকে। ১৩২ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে যদিও শুরুটা প্রত্যাশামতো করতে পারেননি মুম্বইয়ের দুই ওপেনার। মাত্র ৪ রানে অধিনায়ক রোহিতকে ডাগ-আউটের রাস্তা দেখান দীপক চাহার। মাত্র ৮ রানে অভিজ্ঞ হরভজনের শিকার হন ডি’কক।

২১ রানে ২ উইকেট হারানোর পর সহজ লক্ষ্যমাত্রা ছুঁতে মুম্বইয়ের প্রয়োজন ছিল একটা লম্বা পার্টনারশিপ। এরপর সেই কাজের কাজটি করে যান সূর্যকুমার যাদব ও ইশান কিষান। তৃতীয় উইকেটে দুই ব্যাটসম্যানের ৮০ রানের অবদান কাজ সহজ করে দেয় তিনবারে চ্যাম্পিয়নদের। কিষান ২৮ ও ক্রুনাল শূন্য রানে ফিরলেও অ্যাডভান্টেজ অবস্থায় থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ব্লু ব্রিগেডকে।

ইশান কিষানকে নিয়ে চলতি আইপিএলের দ্বিতীয় অর্ধশতরানটি পূর্ণ করার পর হার্দিকের সঙ্গে জুটি বেঁধে দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন যাদব। ৫২ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন তিনি। হার্দিক অপরাজিত থাকেন ১০ বলে ১২ রানে। ২ ওভার বাকি থাকতেই ফাইনালের টিকিট কব্জা করে ফেলে রোহিতের দল।

প্রথম প্লে-অফে টস জিতে এদিন প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত ব্যুমেরাং হয় ইয়েলো ব্রিগেডের জন্য। মুম্বই বোলারদের দাপটে, সর্বোপরি দলের প্রথম সারির ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় স্কোরবোর্ডে বড় রান তোলা হয়ে ওঠেনি চেন্নাইয়ের। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩১ রান তোলে ধোনির দল।

প্রথম সারির ব্যাটসম্যানদের হঠকারিতায় ৩২ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় সিএসকে। কেদার যাদবের পরিবর্তে এদিন দলে সুযোগ পাওয়া বিজয় করেন ২৬ বলে ২৬। এরপর রায়ডুর ৩৭ বলে ৪২ ও ধোনির ২৯ বলে ৩৭ রানে দৌলতে দলের রান পৌঁছয় ১৩১-এ। পঞ্চম উইকেটে এই দুই ব্যাটসম্যানের ৪৭ বলে ৬৬ রানের অবদান লড়াইয়ে রাখে সিএসকে’কে। যদিও শেষমেষ তা যথেষ্ট হয়ে পর্যবসিত হল না।

৪ ওভারে মাত্র ১৪ রান, সঙ্গে গুরুত্বপূর্ণ ২টি উইকেট তুলে নিয়ে মুম্বইয়ের হয়ে বল হাতে নজর কাড়েন রাহুল চাহার। এছাড়াও মার্জিত বোলিং করেন ক্রুনাল পান্ডিয়া। ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে নিলেন ১টি উইকেট। ১টি উইকেট জয়ন্ত যাদবের। বমরাহ খরচ করলেন ৪ ওভারে ৩১। মালিঙ্গা দিলেন ৩ ওভারে ২৬ রান।

ম্যাচ হারলেও গ্রুপ শীর্ষে থেকে শেষ করা ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ফাইনালে ওঠার লড়াই শেষ হয়ে যায়নি এখনও। এলিমিনেটরে দিল্লি বনাম হায়দরাবাদ ম্যাচের বিজয়ীদের সঙ্গে দ্বিতীয় প্লে-অফে মুখোমুখি হবে সিএসকে। ওই ম্যাচের বিজয়ীরা ফাইনাল খেলবে রোহিতদের বিরুদ্ধে।

মতিহার বার্তা ডট কম  ০৮  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply