শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
এক ঘণ্টার অধ্যক্ষ স্কুলছাত্রী মারিয়াম

এক ঘণ্টার অধ্যক্ষ স্কুলছাত্রী মারিয়াম

এক ঘণ্টার অধ্যক্ষ স্কুলছাত্রী মারিয়াম
এক ঘণ্টার অধ্যক্ষ স্কুলছাত্রী মারিয়াম

অনলাইন ডেস্ক: নবম শ্রেণির স্কুলছাত্রী জায়মা আলম মারিয়াম এক ঘণ্টার জন্য বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করেছে। আজ শনিবার কন্যা শিশু দিবস উপলক্ষে বগুড়া জেলার সকল শিশুর প্রতিনিধি হিসেবে মারিয়াম এই দায়িত্ব পালন করে।

মরিয়ম ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়ার শিশু গবেষক। ইয়েস বাংলাদেশ ও ইয়্যুথ ফর চেঞ্জ এর আয়োজনে ‘গার্লস টেকওভার’ শীর্ষক কর্মসূচিতে শনিবার সকালে এক ঘণ্টার জন্য অধ্যাপক শাহজাহান আলীর কাছ থেকে প্রতিষ্ঠানের দায়িত্ব নেয় মরিয়ম।

অধ্যক্ষ শাহজাহান এ সময় মারিয়ামকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে নিজের চেয়ারে বসতে দেন। পাশের চেয়ারে বসে মরিয়মের কাছে প্রতিষ্ঠানের বিভিন্ন বিষয়ের বিবরণ দেন তিনি। এছাড়াও কলেজের প্রশাসনিক কাঠামো, চলমান নানা উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কেও প্রতীকী অধ্যক্ষকে জানান তিনি। পরবর্তীতে কলেজের বিভিন্ন শ্রেণিকক্ষ, প্রশাসনিক কক্ষ ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থাপনা পরিদর্শন করে শিশু মারিয়াম।

দায়িত্বপালন শেষে মারিয়াম জানায়, কিছু সময়ের জন্যে হলেও সরকারি আজিজুল হক কলেজের মতো এমন স্বণামধন্য একটি প্রতিষ্ঠানের অধ্যক্ষ হওয়া সত্যিই তার কাছে স্বপ্নের মতো মনে হয়েছে। তাদের প্রজন্ম এমন স্বপ্ন পূরণের প্রত্যয় নিয়েই বেড়ে উঠবে বলে আশা প্রকাশ করে মরিয়ম।

অধ্যাপক শাহজাহান আলী বলেন, সকল শিশু মুক্তমনা হিসেবে বেড়ে উঠবে, তারা তাদের প্রতিনিধি মারিয়ামের মাধ্যমে ভবিষ্যতে দেশের সর্বোচ্চ পদগুলোতে নেতৃত্ব দেবে এই আশা আমাদের। তাদের স্বপ্ন পূরণে বর্তমানে দায়িত্বশীলদের সহায়ক ভ’মিকা পালনের আহ্বান জানান অধ্যক্ষ।

এনসিটিএফ বগুড়া জেলার ভলেন্টিয়ার সঞ্জু রায়ের ব্যবস্থাপনায় এই আয়োজনে উপস্থিত ছিলেন কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আল মামুন সরদার, এনসিটিএফ বগুড়ার সভাপতি শাহরিয়ার নাফিজ মন্ডল, সাধারণ সম্পাদক মালিহা ইসলাম, শিশু সাংসদ মিরাব্বী হাসান ও তাহবিবা তাবাচ্ছুম, শিশু সাংবাদিক আলিফ হাসান ও মেহেরুন্নেছা লামিয়া, শিশু গবেষক রোকনুল ইসলাম, সাকিব খান, জেলা ভলেন্টিয়ার হাবিবা নাসরিন প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply