শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
দিনাজপুরের হারিয়ে যাওয়া শিশু রাজশাহীতে উদ্ধার, মতিহার থানা পুলিশ

দিনাজপুরের হারিয়ে যাওয়া শিশু রাজশাহীতে উদ্ধার, মতিহার থানা পুলিশ

দিনাজপুর থেকে রাজশাহীতে এসে হারিয়ে যাওয়া শিশুকে উদ্ধার করলো মতিহার থানা পুলিশ

মাসুদ রানা রাব্বানী: দিনাজপুর থেকে রাজশাহী মহানগরীতে মায়ের খেঁাজে এসে আব্দুল সোবহান (৫) নামের এক হারিয়ে যাওয়া শিশুকে উদ্ধার করেছে মতিহার থানা পুলিশ।

উদ্ধারকৃত শিশু সোবহান দিনাজপুর জেলার হাকিমপুর থানার বাসুদেবপুর গ্রামের শাহিনুর ইসলামের ছেলে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেটের সামনে থেকে ওই শিশুকে উদ্ধার করে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোঃ মোবারক পারভেজ ও এসআই মোঃ মফিজুল ইসলাম।

বুধবার (২৭ ডিসেম্বর) সন্ধায় এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ—পুলিশ কমিশনার (সদর), মোঃ জামিরুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেটের সামনে একটি পাঁচ বছরের শিশুকে কাঁদতে দেখে শিশুটির কাছে তার নাম ঠিকানা জানতে চায় মতিহার থানার এসআই মোঃ মফিজুল ইসলাম। কিন্তু শিশুটি তার নাম আব্দুল সোবহান ছাড়া অন্য কিছু বলতে পারে না। বিষয়টি তিনি মতিহার থানার ওসি শেখ মোঃ মোবারক পারভেজ—কে অবগত করা হলে। তিনি ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে থানায় নিয়ে আসেন। এরপর তার সাথে বন্ধুসুলভ আচরণ করে তার বাড়ির ঠিকানা জানতে চাইলে শিশুটি জানায়, তার বাড়ি হিলি বর্ডার। সে তার মায়ের সঙ্গে দেখা করতে রাজশাহীতে এসেছিল।

পরবর্তীতে মতিহার থানা পুলিশ শিশুটির প্রকৃত পরিচয় জানার জন্য দিনাজপুর জেলার হাকিমপুর থানায় যোগাযোগ করে জানতে পারেন, ওই থানায় শিশু নিখোঁজের একটি জিডি হয়েছে। সেখানে শিশু সোবাহানের পরিচয় শনাক্ত হয়। পরিচয় শনাক্তের পর শিশু সোবাহানের পিতা শাহিনুর ইসলাম মতিহার থানায় আসেন।মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দিনগত রাত ১টায় মতিহার থানার অফিসার ইনচার্জ শিশু সোবাহানকে তার পিতার কাছে ফিরিয়ে দেন। ছেলেকে ফিরে পেয়ে শাহিনুর ইসলাম আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন।

শাহিনুর ইসলাম জানায়, প্রায় দুই বছর পূর্বে (শিশু) সোবাহানের মায়ের সঙ্গে তার ডিভোর্স হয়। ডিভোর্সের পর সোবাহানের মায়ের বিয়ে হয় রাজশাহীতে। তিনিও অন্যত্র বিয়ে করেন। শাহিনুর বর্তমানে দিনাজপুর জেলার হাকিমপুর থানার বাসুদেবপুর গ্রামের বাসিন্দা। সেখানে শিশু সোবাহান তার বাবা ও সৎ মায়ের সঙ্গে থাকতো ।

গত ২০ ডিসেম্বর শিশুটি’র মা রাজশাহী থেকে তার বাবার বাড়ি হিলিতে বেড়াতে যায়। যাওয়ার সময় শিশু সোবাহানকে নিয়ে যায়। সেখানে দুইদিন রাখার পর গত (২৩ ডিসেম্বর) তাকে আবার তার বাবার কাছে রেখে রাজশাহী ফিরে আসেন। এদিকে শিশু সোবাহান মায়ের কাছে যেতে ব্যাকুল হয়ে উঠে। এরপর গত (২৪ ডিসেম্বর) সকালে ঘুম থেকে উঠে পরিবারের কাউকে না জানিয়ে জয়পুরহাট রেল—স্টেশনে এসে রাজশাহীর ট্রেনে উঠে রাজশাহী মহানগরীতে চলে আসে। রাজশাহীতে ট্রেন থেকে নেমে তার মাকে খুঁজতে থাকে। কিন্তু মায়ের ঠিকানা না জানায় সে টার্মিনালে রাত্রী যাপন করে। এরপর বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে এসে কাঁদতে থাকে। পরে মতিহার থানা পুলিশ তাকে উদ্ধার করে।

শিশু সোবাহানকে ফিরে পেয়ে তার বাবা শাহিনুর ইসলাম অত্যন্ত আনন্দিত। তিনি মহানগরীর মতিহার থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply