শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
চট্টগ্রাম মহানগরীতে কিশোর গ্যাং সদস্যের প্রধান-সহ ২৮জন গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীতে কিশোর গ্যাং সদস্যের প্রধান-সহ ২৮জন গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীতে কিশোর গ্যাং সদস্যের প্রধান-সহ ২৮জন গ্রেফতার
চট্টগ্রাম মহানগরীতে কিশোর গ্যাং সদস্যের প্রধান-সহ ২৮জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার : ফেনী এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধান-সহ ২৮জন কিশোর গ্যাং সদস্যকে গ্রেফতার করেছে র‌্যব-৭, চট্টগ্রাম।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতভর অভিযান পরিচালনা করে ফেনী জেলার ফেনী পৌরসভার মধ্যম রামপুর এলাকা থেকে SDK গ্রুপের প্রধান মোঃ রাব্বি-সহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: SDK গ্রুপের প্রধান মোঃ রাব্বি (২০), মোঃ তৌহিদুল অরফে সাগর (১৭), মোঃ ফখরুল (২০), সহ ৩ জন। চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পাবলিক স্কুল এন্ড কলেজ এলাকা হতে নুরু গ্রুপের সদস্য মোঃ রাকিব উদ্দিন তামিম (১৯), মোঃ আহাদ আলীফ (১৯), গোপাল ত্রিপুরা (২২), আবরার হান্নান (১৯), মোহাম্মদ জুবাইরুল ইসলাম (২০), সুব্রত বড়ুয়া (২১),সহ মোট-৬ জন। আমিন কলোনী এলাকা হতে রশিদ গ্রুপের প্রধান মোঃ হারুনুর রশিদ (২১), একই থানাধীন আকবর টিলা পূর্বাঞ্চল হাউজিং সোসাইটি এলাকা হতে রুবেল গ্রুপের প্রধান মোঃ রবিউল আওয়াল রুবেল (২৩), মোঃ মুন্না (২২),  মেহেদী হাসান মুন্না (২০), মোঃ মনির (২০), ফারহাদ (২৪), আসিফ (২২), রাশেদ অরফে রাসেল (২০), সহ মোট -৭ জন। বাকলিয়া থানাধীন এক্সেস রোড এলাকা হতে ইউসুফ গ্রুপের প্রধান মোঃ ইউসুফ (২১),  এমরান হোসেন বাবলু (২৩), মোঃ জামাল উদ্দিন (৩৮), মোঃ সাখাওয়াত হোসেন শাকিল (২৪), মোঃ মনির উদ্দিন (২৫), সহ ৫ জন। পাহাড়তলী থানাধীন সাগরিকা মোড় এলাকা হতে সাদ্দাম গ্রুপের প্রধান মোঃ রকিবুল হোসেন ওরেফ সাদ্দাম (২৬), মোঃ সাব্বির হোসেন (২০), মোঃ আলা উদ্দিন (২০), মোঃ মাসুদুর রহমান অপু (২৬), মোঃ রায়হান (২২), মোঃ জাকির হোসেন (৩০), সহ ৬ জন সদস্য-সহ ০৬টি কিশোর গ্যাং গ্রুপের গ্রুপ লিডার-সহ সর্বমোট ২৮ জনকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, সাম্প্রতিক সময়ে কিশোর গ্যাং কালচার সারাদেশে ভয়াবহ আকার ধারণ করেছে। বিভিন্ন ছত্রছায়ায় নানা অপরাধমূলক কর্মকান্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে যেমন, এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই, মাদক ব্যবসা ও নাশকতা থেকে শুরু করে হত্যাসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে কিশোররা। নানা অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে।

বিগত এক বছরে র‌্যাব-৭, চট্টগ্রামের অভিযানে অসংখ্য কিশোর গ্যাংয়ের বিভিন্ন গ্রুপের সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে সক্ষম হয়েছে র‌্যাব। কিশোর গ্যাং নির্মূলে র‌্যাবের অভিযান ও গোয়েন্দা নজরদারী অব্যহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ভুক্তভোগী কর্তৃক সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার রাতভর অভিযান পরিচালনা করে ফেনী জেলার ফেনী পৌরসভার মধ্যম রামপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত কিশোর গ্যাং গ্রুপ সাধারণত চট্টগ্রাম মহানগরী এবং ফেনী জেলার বিভিন্ন এলাকায় স্থানীয়ভাবে রাস্তায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজী ও ইভটিজিং, প্রভাব বিস্তার করা-সহ বিভিন্ন অপকর্মে জড়িত। এছাড়াও কিশোর গ্যাং এর সদস্যরা প্রকাশ্যে দিনে-দুপুরে স্থানীয় এলাকায় ছিনতাই, চাঁদাবাজী, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকী প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে বলে জানা যায়। জিজ্ঞাসাবাদে আরও জানা যায় , অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় এলাকার একটি চক্রের মদদ রয়েছে। মূলত ‘‘হিরোইজম ও বড় ভাই কালচার’’ প্রকাশ করতে পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে উঠার অন্যতম কারণ।

উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামি মোঃ ইউসুফ, মোঃ এমরান হোসেন বাবলু, মোঃ রকিবুল হোসেন ওরফে সাদ্দাম, মোঃ আলা উদ্দিন, মোঃ রায়হান এবং মোঃ জাকির হোসেনদের বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া, আকবারশাহ, চান্দগাঁও এবং পাহাড়তলী থানায় চুরি, ডাকাতি, ছিনতাই এবং নাশকতা সংক্রান্তে ৮টি মামালার তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত কিশোরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে  সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply