শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
জমি দখলে স্থানীয়দের ওপর হামলা, শিশুসহ গুলিবিদ্ধ ৮

জমি দখলে স্থানীয়দের ওপর হামলা, শিশুসহ গুলিবিদ্ধ ৮

জমি দখলে স্থানীয়দের ওপর হামলা, শিশুসহ গুলিবিদ্ধ ৮
জমি দখলে স্থানীয়দের ওপর হামলা, শিশুসহ গুলিবিদ্ধ ৮

অনলাইন ডেস্ক: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের ছোড়া গুলিতে আহত হয়েছেন অন্তত ৮ জন। এ সময় সন্ত্রাসীদের অতর্কিত হামলায় আরো ৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রূপগঞ্জের নাওড়া এলাকায় হাজী বাড়ির সামনে এই গুলির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সোমবার সেহরীর পর কাজের উদ্দেশে সাউদ বাড়ি ঘাটে যান নাওড়া গ্রামের রুবেল, মোক্তার, তাজ মোহাম্মদ ওরফে তাজেল ও নূর হোসেন। কিন্তু সেখাতে আগে থেকে ওঁৎ পেতে থাকা আন্ডা রফিক বাহিনীর সদস্যরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে গুরুতর আহত হন মোক্তার, তাজ মোহাম্মদ ওরফে তাজেল, নূর হোসেন। সাউদ বাড়ি ঘাটে আহতদের উদ্ধারে এগিয়ে যায় স্থানীয়রা।

এ সময় আবারো সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষের সময় ছোড়া ছররা গুলিতে আহত হন, আকবর হোসেন (২৪), জয়নাল আবেদীন (৩৬), শামীম (২৫), আরিফ (৯), নূর হোসেন (২৪), তাজ মোহাম্মদ (৩১), মুক্তার (৬০) ও রোমান (১৯)।

আহত জয়নাল আবেদীন বলেন, ‘সেহেরীর পর কাজের উদ্দেশে রুবেলসহ ৪ জন সাউদ বাড়ি ঘাটে যায়। তখন রফিক বাহিনীর সদস্যরা ৩ জনকে আটকে পিটিয়ে আহত করে।

আমরা তাদের উদ্ধারের জন্য গেলে আমাদের ওপর অস্ত্রসহ হামলা চালায়। আমিসহ প্রায় ৮ জন গুলিবিদ্ধ হয়েছি।’
তিনি বলেন, ‘আমাদের ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম অনেক দিন ধরে আমাদের জমি বিক্রি করে এলাকা ছেড়ে চলে যেতে চাপ দিচ্ছে। আমরা জমি বিক্রি করতে রাজি না হওয়ায় কয়েকদিন পর পর তাঁর সন্ত্রাসীরা আমাদের ওপর অস্ত্র নিয়ে হামলা চালায়। কেউ একা এলাকা থেকে বের হলে তাকে পিটিয়ে আহত করে।

আমরা এর বিচার চাই।’
গুলিবিদ্ধ শামীম জানান, তাদের বসতবাড়ির জমি দখলের চেষ্টা করে আসছিল স্থানীয় প্রভাবশালী একটি মহল। সকালে স্থানীয় আন্ডা রফিক, কুত্তা মিজানের অনুসারী আলাদিন, নাজমুল, আলাল, বকুল, আলমামুন, ইউসুফ, ফরিদ, শাহীনসহ অন্তত ৫০ জন সশস্ত্রভাবে তাদের ওপর আক্রমণ করে। পরে স্থানীয়রা একত্রিত হয়ে বাধা দিলে তাদের ব্যাপক মারধর করা হয়। এ সময় শটগানের গুলিতে ৮ জন গুলিবিদ্ধ হন।’

আহতরা জানান, এই বিরোধ দীর্ঘদিন ধরে চলছে। গত ফেব্রুয়ারি মাসেও তাদের ওপর একইভাবে আক্রমণ করা হয়েছিল। তখনও ৫-৬ জন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, আহদের চিকিৎসা চলমান রয়েছে। ঘটনাটি রূপগঞ্জ থানা পুলিশকে জানানো হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply