শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায়

তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায়

তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায়
তানোরে টিসিবি উপকারভোগীদের জিম্মি করে কর আদায়

আলিফ হোসেন, তানোর প্রতিনিধি: রাজশাহী তানোরের তালন্দ ইউনিয়নে (ইউপি) ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রিতে উপকারভোগীদের জিম্মি করে গৃহ কর আদায়ের অভিযোগ উঠেছে। বুধবার (২৭ মার্চ) তালন্দ ইউপি ভবনে এই ঘটনা ঘটেছে। এঘটনায় ভুক্তভোগীদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়। এ ঘটনায়  ভুক্তভোগীরা ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবুর দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন।

জানা গেছে, সরকার ভুর্তুকি মুল্য টিসিবির মাধ্যমে  স্বল্প ও নিম্ন আয়ের মানুষের মাঝে ভোগ্যপণ্য বিক্রির উদ্যোগ নিয়েছেন। কিন্ত্ত তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু কৌশলে উপকারভোগীদের জিম্মি করে গৃহ কর আদায় করছে, এতে বিপাকে পড়েছ নিম্ন আয়ের মানুষ। অনেকে করের টাকা দিতে না পেরে টিসিবি পণ্য না নিয়ে ফেরত গেছে।

জানা গেছে, উপজেলার তালন্দ ইউনিয়নে (ইউপি) টিসিবি কার্ডধারী উপকারভোগীর সংখ্যা এক হাজার ১১১ জন। গত ২৭  মার্চ বুধবার ছিলো টিসিবি পণ্য বিতরণের দিন। এদিন ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু নির্দেশনা দেন গৃহ কর পরিশোধ না করলে টিসিবি পণ্য দেয়া যাবে না। সরেজমিন দেখা গেছে, মেসার্স পার্থ ভ্যারাইটি ষ্টোরের (ডিলার) মাধ্যমে তালন্দ ইউপির ১ থেকে ৯ নং ওয়ার্ডের এক হাজার ১১১ জন উপকারভোগীর মাঝে স্বল্প মূল্যে টিসিবি পণ্য সামগ্রী বিক্রয় করা হচ্ছে। এদিকে ইউপি চেয়ারম্যান নাজিমউদ্দিন বাবুর নির্দেশনায় চেয়ার-টেবিল নিয়ে বসে

ইউপির সরকারি সচিব ও উদ্যোক্তা গৃহ কর আদায় করছেন। এবিষয়ে ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু বলেন, জোর করে কারো কাছে থেকে ট্যাক্স আদায় করা হয়নি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply