শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে দুই দিনব্যাপী ঐক্য আন্তর্জাতিক এমএসএমই মেলার উদ্বোধন

রাজশাহীতে দুই দিনব্যাপী ঐক্য আন্তর্জাতিক এমএসএমই মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: তৃতীয় আন্তর্জাতিক এমএসএমই দিবস উপলক্ষে ‘বৃহৎ বিনিয়োগ হোক ক্ষুদ্র ব্যবসায়’ এ স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে দুই দিনব্যাপী ঐক্য আন্তর্জাতিক এমএসএমই মেলার উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে নগরভবনের গ্রিন প্লাজায় বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এস এম ই উদ্যোক্তা উন্নয়ন উইং ঐক্য সভাপতি ও রাজশাহী মহানগর আ’লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা নিরবে বিশাল কাজ করে চলেছেন। ঐক্য ফাউন্ডেশন গত ৪/৫ বছর ধরে কাজ করে একটা জায়গা নিয়ে এসেছেন ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের। ডিজিটাল প্ল্যাটফরম ব্যবহার করে অনলাইনে পণ্য বিক্রি করতে পারবে উদ্যোক্তারা। দেশে নারীর ক্ষমতায়ন ও নারীদের অগ্রগতিতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে ৯০ লাখ নারী উদ্যোক্তা সেটার একটি প্রমাণ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঐক্য সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী বলেন, উন্নয়নের জন্য এস এম ই এবং আমরা কাজ করে যাচ্ছি নিবিরভাবে। ঐক্য আজ তৈরী করে দিয়েছে দক্ষিণ সর্ববৃহৎ এস এম ই অনলাইন মার্কেট ঐক্য ডটকম ডটবিডি। ঐক্য স্টোর আজ তৈরী করছে ৮ বিভাগে এস এম ই উদ্যোক্তাদের পণ্য নিয়ে ঐক্য এস এম ই চেইন স্টোর। দেশের ৪৯১ টি উপজেলায় ঐক্য তৈরী করছে তরুণ এস এম ই উদ্যোক্তা এবং প্রতিটি উপজেলায় ১ টি করে ডিজিটাল এস এম ই স্টেট অফ আর্ট আউটলেট। গড়ে তুলছে ঐক্য বলয়।

উদ্যোক্তাদের কর্মীদের ফ্যাক্টরীতে গিয়ে স্বাস্থসেবা দিয়ে নিয়মিত ঐক্য হেলথ কাজ করছে। আজ এখানে আমাদের ৩ টি ঘোষণা আমরা দিচ্ছি। প্রথমত আজ থেকে প্রতিটি এস এম ই উদ্যোক্তা যারা আছেন রাজশাহী বিভাগে তারা তাদের পণ্য সম্পুর্ন বিনামুল্যে ঐক্য ডট কম ডট বিডিতে দিতে পারবেন। দেশ এবং দেশের বাইরে আজ তাদের পণ্য বিক্রয় হবে। এ এক ডিজিটাল জয়। দ্বিতীয়ত ঐক্য স্টোরের প্রথম বিভাগীয় আউটলেট হতে যাচ্ছে রাজশাহীতে খুব শীঘ্রই ৩০০০ স্কয়ার ফিটে, যেখানে থাকবে শুধুই এস এম ই উদ্যোক্তার পণ্য আপনাদের পণ্য।

সারা বাংলাদেশের এস এম ই উদ্যোক্তার পণ্য। তৃতীয়ত রাজশাহী বলয় এর কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা করছি। রাজশাহী বিভাগে সকল উপজেলায় একটি করে ঐক্য স্টোর এর স্টেট অব আর্ট ডিজিটাল এক্সপেরিয়ান্স স্টোর এর বিক্রয় কার্যক্রম এর শুভ সুচনা ঘোষণা করছি। রাজশাহী বিভাগের ৬৭ টি উপজেলায় আপনারা বিনিয়োগ করুন এস এম ই উন্নয়নে, উদ্যোক্তা হতে। বৃহৎ বিনিয়োগ হোক ক্ষুদ্র ব্যবসায়। এ প্রত্যয় হোক সত্য, এ পথ চলা হোক শানিত।

ঐক্য ফাউন্ডেশন আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বাংকের ইডি মনোজ কুমার বিশ্বাস-ইডি বাংলাদেশ ব্যাংক, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আমির জাফর প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ঐক্যের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অপু মাহফুজ।

অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে জিবি ফ্যাশন এ্যান্ড ডান্স একাডেমি, ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে ছিল পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট। অনুষ্ঠানে পাঁচজন উদ্যোক্তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন, বাংলাদেশ ওমেন চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির মনিরা মতিন জোনাকি, রাজশাহী ওমেন চেম্বার অফ কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনিন, জাতীয় মহিলা সংস্থার রাজশাহীর চেয়ারম্যান মর্জিনা পারভীন, ওয়েব এর সভাপতি আঞ্জুমান আরা পারভীন লিপি, রাজশাহী চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মনিরুজ্জামান মনি।

মেলায় ৩০টি স্টলে ৪০০জন উদ্যোক্ত অংশগ্রহণ করেছে। মেলার উদ্বোধনী শেষে মেলা ঘুরে দেখেন মেয়র খায়রুজ্জামান লিটন ও ঐক্য সভাপতি শাহীন আকতার রেনীসহ অন্যান্য অতিথিরা।

মতিহার বার্তা ডট কম-২৬ জুন ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply