শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী বাগমারায় স্বেচ্ছা শ্রমে কাচা রাস্তা নির্মাণ

রাজশাহী বাগমারায় স্বেচ্ছা শ্রমে কাচা রাস্তা নির্মাণ

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে কাচা রাস্তা নির্মাণ করা হয়েছে। আজ শনিবার সকাল নয় ঘটিকায় বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের চন্ডীপুর গ্রামের মাষ্টার অমল প্রামানিকের বাড়ী হতে প্রতিবন্ধী স্কুলের সামনে মনোরঞ্জন চক্রবর্তীর বাড়ী পর্যন্ত সরু রাস্তাটি প্রসস্থকরণ করা হয়।

রাস্তাটি দিয়ে পায়ে হেটে ছাড়া, ভ্যানগাড়ী পর্যন্ত চলাচল করতে পারতো না। বিশেষ করে চন্ডীপুর হিন্দু পাড়ার লোকজনের দুর্দশার অন্ত ছিলনা। তাদের উৎপাদিত ফসল ক্রয়-বিক্রয়ের জন্য ঘাড়ে-পিঠে করে ভ্যানগাড়ীতে তুলতে হতো। তাই তাঁরা বহুদিনের লালিত স্বপ্ন আজ নিজেরাই পূরণ করলেন।

এ রাস্তা নির্মাণে গ্রামবাসীদের উৎসাহ প্রদান এবং উপস্থিত থেকে উদ্বোধন করেন নরদাশ ইউনিয়নের ৪নং ইউনিট সদস্য ও বিশিষ্ট সমাজ সেবক রফিকুল ইসলাম রফিক,সাবেক মেম্বার মোজাফেফার আলী, ইউপি সদস্য মোমতাজ হোসেন প্রমুখ।

চন্ডীপুর গ্রামের বাসীন্দা গণেশ কুমার, সিদ্দিকুর রহমান,মসলেম প্রাং, মকছেদ আলী, দিব্যকান্ত প্রাং, ফরহাদ গাইন, এনতাজ প্রাং জানান, আমরা দীর্ঘ দিন এ রাস্তা নির্মাণে একমত হতে পারিনি, সেকারণে আমাদের দুর্ভোগ পোহাতে হয়েছে।

আজ রাস্তাটি নির্মাণ করতে পেরে আমাদের ভালো লাগছে। আগামীতে আমরা সম্মীলিত ভাবে গ্রামের উন্নয়নে কাজ করে যাবো।

মতিহার বার্তা ডট কম-২৯ জুন ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply