ইউনিয়ন মহিলালীগের সম্মেলনের মাধ্যমে নেতৃত্বে বাড়ছে গতিশীলতা :এমপি এনামুল হক

ইউনিয়ন মহিলালীগের সম্মেলনের মাধ্যমে নেতৃত্বে বাড়ছে গতিশীলতা :এমপি এনামুল হক

ইউনিয়ন মহিলালীগের সম্মেলনের মাধ্যমে নেতৃত্বে বাড়ছে গতিশীলতা :এমপি এনামুল হক
ইউনিয়ন মহিলালীগের সম্মেলনের মাধ্যমে নেতৃত্বে বাড়ছে গতিশীলতা :এমপি এনামুল হক

তাহেরপুর প্রতিনিধি : রাজশাহীর বাগমারা উপজেলার ১৩নং গোয়ালকান্দি ইউনিয়ন মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার বিকেল ৩ টায় গোয়ালকান্দি দাখিল মাদ্রাসা মাঠে ইউনিয়ন মহিলা লীগের উদ্যোগে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। ইউনিয়ন মহিলা লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুনজুয়ারা বেগমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রউসুনারা বেগমের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য, উপজেলা আ’লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, বাগমারায় মহিলা আওয়ামী লীগের সংগঠন একটি মডেল সংগঠন। উপজেলার প্রতিটি ইউনিয়নে মহিলা লীগে ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্যে দিয়ে তৃণমূলের নেতৃত্বে বাড়ছে গতিশীলতা। এতে করে মহিলা লীগের রাজনীতির ভিত্তি আরো মজবুত হচ্ছে। ত্রি-বার্ষিক সম্মেলনে মহিলাদের উপস্থিতি প্রমান করে তারা কতটা শক্তিশালী। সম্মেলনের মধ্যে দিয়ে নতুন নেতৃত্ব আসছে মহিলা লীগের সংগঠনে। আসন্ন নির্বাচন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিপুল ভোটে জয়লাভ করতে মহিলা লীগের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জাতির জনকের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। দলের স্বার্থে ওয়ার্ড, ইউনিয়ন এবং উপজেলা প্রতিটি কমিটিতে মহিলাদের রাখা হচ্ছে।

মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় নেতৃবৃন্দদের আহ্বান জানান তিনি। উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু, গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক বকুল আলী খরাদী, সহ-সভাপতি আব্দুস সালাম, ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জেসমিন আরা, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান, উপজেলা যুবলীগের মহিলা লীগের সভাপতি প্রভাষক শাহিনুর খাতুন,প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে সর্বসম্মতিক্রমে মুনজুয়ারা বেগমকে সভাপতি এবং রউসুনারা বেগমকে সাধারণ সম্পাদক করে গোয়ালকান্দি ইউনিয়ন মহিলা লীগের কমিটির ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক মিলে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ ইউনিয়ন মহিলা লীগের কমিটির ঘোষণা করবেন। উক্ত সম্মেলনে ইউনিয়ন এবং প্রতিটি ওয়ার্ড মহিলা লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ০৮  ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply