নগরীর বোসপাড়া মুসল্লিদের প্রত্যাশা পূরণ করলেন, রাসিক মেয়র

নগরীর বোসপাড়া মুসল্লিদের প্রত্যাশা পূরণ করলেন, রাসিক মেয়র

নগরীর বোসপাড়া মুসল্লিদের প্রত্যাশা পূরণ করলেন, রাসিক মেয়র
নগরীর বোসপাড়া মুসল্লিদের প্রত্যাশা পূরণ করলেন, রাসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক: অবশেষে রাজশাহী নগরীর আহম্মদপুর বোসপাড়া বড় জামে মসজিদের মুসল্লিদের প্রত্যাশা পূরণ করলেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। রাজশাহী নগরীর আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত সড়ক প্রশস্তকরণে ভাঙ্গা পড়ছে বহু পুরোনো বোসপাড়া বড় জামে মসজিদটি। এছাড়া অনেক আগে থেকেই মসজিদটির জায়গা স্বল্পতার কারণে এলাকার মুসল্লিদের নামাজ আদায়ে সমস্যা হতো। সব মিলিয়ে স্থান পরিবর্তন ও স্থানীয় মুসল্লিদের নামাজ আদায়ে জায়গা স্বল্পতার বিষয়টি বিবেচনায় নেন মেয়র লিটন। সে অনুযায়ী, ওই মসজিদটির পাশেই একটি সাড়ে চার কাঠা ফাঁকা জায়গায় জমির মালিকের অনুমতি নিয়ে মুসল্লিদের আবেদনের প্রেক্ষিতে প্রস্তাবিত মসজিদটির জায়গা পরিদর্শন ও স্থান নির্ধারণ চূড়ান্ত করেন তিনি।

এসময় মেয়র বলেন, আর কিছুদিন পরেই রমজান মাস শুরু হবে। সময়ের স্বল্পতা। এসময় মসজিদটি ভাঙলে মুসল্লিদের ইবাদতে বন্দিগীতে সমস্যা দেখা দেবে। তাই রমজান মাস শেষে প্রস্তাবিত নতুন জায়গায় মসজিদ নির্মিত হলে পুরনো মসজিদের বিল্ডিংটি ভাঙ্গা হবে। প্রস্তাবিত জায়গাটিতে দ্রুত মসজিদ নির্মাণ কাজ শুরু করার জন্য তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত সচিব সহ দায়িত্বপ্রাপ্ত অন্য কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দেন।

মেয়র লিটন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণের অংশ হিসেবে ও ধর্মপ্রাণ মুসল্লিদের ইবাদতের সুবিধার জন্য ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের প্রকল্প গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় এখানে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করা হবে। মেয়র লিটনের এমন ঘোষণায় সন্তোষ প্রকাশ করেন মুসল্লিরা। তারা মেয়রকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, রাসিকের ভারপ্রাপ্ত সচিব মোঃ আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, আহাম্মদ বড় জামে মসজিদ কমিটির সহ-সভাপতি অধ্যাপক শওকত আলী, অধ্যাপক আবু সাঈদ, সাধারণ সম্পাদক হামিদুর রহমান হামিদ, রিথিন এন্টারপ্রাইজের সত্বাধিকারী তৌরিদ-আল-মাসুদ রনি, ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দীন জসি, সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, ২৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শিমুল, রোমেল, সোহাগ, বিপুসহ মসজিদ ও মাজার কমিটির নেতৃবৃন্দ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply